ফেসবুক বন্ধুসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা

ঢাকা


নিজস্ব প্রতিবেদকঃ . সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধুসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। সকল মুসলিম ও মানব জাতির কল্যাণ হোক। আমাদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে দুইটি ঈদ, এক হচ্ছে পবিত্র ঈদ-উল-ফেতর, এরপর (ঈদুল আযহা) কুরবানির ঈদ। এই পবিত্র দিনে সকলের গৃহে প্রবাহিত হোক শান্তির ধারা। সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে সবাই ঐক্যবদ্ধভাবে ভালোবাসাপূর্ণ সমাজ এবং জাতি গঠনের জন্য একযোগে কাজ করার আহŸান জানিয়েছেন, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র ঢাকা উত্তর এর সাধারণ সম্পাদক, সরকারি তালিকাভুক্ত জাতীয় দৈনিক চৌকস পত্রিকার বিশেষ প্রতিনিধি, দৈনিক নতুন বাজার পত্রিকা ও দৈনিক পৃথিবী প্রতিদিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক এবং দৈনিক নতুন বাংলাদেশ পত্রিকার সম্পাদক/মোঃ সাইফুল ইসলাম হেলাল শেখ।
তিনি বলেন, কোভিড-১৯ মহামারিতে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২১৩টি দেশে বহু মানুষ অকালে মৃত্যুবরণ করেছেন, আমরা তাদের আত্মার শান্তি কামনা করি। এই পৃথিবী ছেড়ে যারা চলে গেছেন, তারা আর কোনদিনও আমাদের মাঝে আসবেন না, অনেকের মা বাবা ও প্রিয়জন বেঁচে নেই, যার নেই সেই বুঝতে পারেন কষ্টটা কি? আমরা সবাই সবার জন্য দোয়া করি। বাংলাদেশসহ বিশ্বে যারা করোনায় আক্রান্ত হয়েছেন, আমরা তাদের সুস্থতার জন্য আল্লাহর কাছে দোয়া কামনা করবো, আমাদেরকে যেন আল্লাহ রক্ষা করেন এবং সুস্থতা দান করেন, তবে এই করোনায় মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি হয়েছে এটা স্বীকার করতে হবে, বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন, কিন্তু শারীরিক, সামাজিক দূরত্ব বজায় রেখে চললে সবার জন্য তা মঙ্গল হবে, সকলের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও শুভকামনা করেন হেলাল শেখ।
তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে এই ক্লান্তিলগ্নে গরীব দুঃখী ও অসুহায় মানুষের পাশে সবাইকে এগিয়ে আসতে হবে, যে যেমনভাবে পারি আসেন আমরা গরীব মানুষকে সাহায্য সহযোগিতা করি। তিনি আরও বলেন,আমার জানা অজানা কোনো ভুল হলে সবাই আমাকে ক্ষমা করবেন, আবারও সবাইকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানাচ্ছি, হেলাল শেখ বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, কল্যাণময় কাজ করলে তাঁর কল্যাণ করবেন সৃষ্টিকর্তা আল্লাহ। আপনাকে কে কি দিচ্ছেন, আর কে কি দিচ্ছেন না, এটা কোনো বিষয় না, দেশ ও জাতিকে আপনি কি দিচ্ছেন এটাই মূলত বিষয়। আপনার আত্মীস্বজন, বন্ধুবান্ধব পরিচিত ও প্রিয় মানুষগুলো, আপনার পরিবার, সমাজ, দেশ ও জাতির জন্য আপনি ভালো কিছু করলে তার সুফল অবশ্যই পাবেন, কিন্তু খারাপ কিছু করলে তারও ফল বা কর্মফল ভোগ করতেই হবে আপনাকে। তাই আমরা কেউ কারো ক্ষয়ক্ষতি না করি, আমরা কেউ যেন কারো সাথে হিংসা, বিদ্বেষ ও হানাহানি না করি, সবাই ভালোবাসাপূর্ণ সমাজ ও দেশ গঠনে এগিয়ে আসি। হে আল্লাহ আপনি আমাদেরকে ক্ষমা করে দিন, সবাইকে রক্ষা ও হেফাজত করুন, আমিন। ফেসবুক বন্ধুসহ দেশবাসী সবাইকে আবারও ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি, ঈদ মোবারক, ঈদ মোবারক। এই বার্তাটি ফেসবুকে শেয়ার করার জন্য সবার প্রতি অনুরোধ রইল। সবাইকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *