সিরাজগঞ্জে যমুনানদী’র বাঁধ সংস্কার কাজে সন্ত্রাসীদের বাঁধা প্রদান- কর্মকর্তা-কর্মচারী আহত।

ক্রাইম রিপোর্ট

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জঃ


সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের সিমলায় যমুনানদীর ভয়াবহ ভাঙ্গনে বন্যায় ক্ষতিগ্রস্থ বাঁধ ও অত্র

এলাকার ঘর -বাড়ি রক্ষার্থে – সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের জরুরী কাজে বাধা প্রদান ও সংস্কার কাজে নিয়োজিত শ্রমিক পরিচালনায় কর্মরত পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বপ্রাপ্ত তদারকি কার্যসহকারী কর্মকর্তাদের উপর হামলা হয়েছে বলে জানা গেছে। হামলায় সিরাজগঞ্জ পাউবো’র কার্যকরী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ আশরাফুল ইসলাম, মোঃ দুলাল হোসেন সন্ত্রাসীদের মারপিটে আহত হয়।

জানা যায় গত সোমবার (২৭জুলাই) ছোনগাছা ইউনিয়নের পাঁচঠাকুরী হাটের পূর্বপার্শ্বে যমুনানদীর বন্যানিয়ন্ত্রণ ক্ষতি গ্রস্থ বাঁধে পানি উন্নয়ন বোর্ডের জরুরী কাজ চলছিলো এমন সময় আনুমানিক সকাল ১১টার দিকে স্থানীয় কতিপয় সন্ত্রাসী, উচ্ছঙ্খৃল কতিপয় লোকজন লাঠি-সোটা নিয়ে ক্ষতিগ্রস্থ বাঁধের জরুরি কাজে নিয়োজিত থাকা শ্রমিকদের সঙ্গে অনার্থক কথাকাটাকাটি করে কাজ বন্ধ করে দেয়। এঘটনার সময় পানি উন্নয়ন বোর্ডের নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত কার্যসহকারী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, আশরাফুল ইসলাম ও দুলাল সেখ এগিয়ে এলে এবং জরুরি কাজ চালিয়ে যেতে বলায় তাদেরকে কতিপয় সন্ত্রাসীরা কিলঘুষি এবং লাঠি-সোটা দিয়ে মারপিট করে গুরুতর আহত করে। প্রাণ ভয়ে তারা কার্যস্থল ত্যাগ করেন এবং উর্দ্ধতন কর্মকর্তা

কে বিষয়টি অবহিত করেন। সিরাজগঞ্জ পাউবো’র উপসহকারি -শাখা (১) এর উপসহকারী প্রকৌশলী রনজিৎ কুমার সরকার এহেন ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন। এবং পাউবো কর্মকর্তাদেরকে মারপিট করায় সঠিক তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির দাবি করেন। এ বিষয়ে সদর থানায় একটি সাধারণ ডায়েরীভূক্ত করার আবেদন করা হয়েছে।

উল্লেখ্যে যে, শুক্রবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে যমুনানদীতে ব্যাপক পানি বৃদ্ধির কারনে, শিমলা স্পার বাঁধটি মর্হুুতের মধ্যে ভয়াবহ ভাবে ভেঙ্গে যেয়ে অত্র এলাকার বেশ কয়েকটি গ্রামের ভূমি,বাড়ী-ঘর, গাছপালা,গবাদিপশুর খামার এর ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থ বাঁধ ও অত্র এলাকার সংরক্ষণের জন্য পাউবোর উর্দ্ধতন কর্তৃপক্ষ জরুরী কাজের জন্য নির্দেশনা প্রদান করেন।
দিন-রাত্রি নিরালস পরিশ্রম করে পানি উন্নয়ন বোর্ডের নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীগন ভাঙ্গন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *