বিশ্বখ্যাত আগ্রার তাজমহল আজ দর্শকদের জন্য খুলে দেয়া হয়েছে।

বিনোদন

দৈনিক সকালের বাংলা ডেস্কঃ বিশ্বখ্যাত আগ্রার তাজমহল আজ থেকে দর্শকদের জন্য ফের খুলে দেয়া হয়েছে। দেশটিতে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির মধ্যেই অর্থনীতির চাকা সচল করার স্বার্থে এটি খুলে দেয়া হলো।
এদিকে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে চলা অব্যাহত থাকায় এদিক থেকে বিশ্বে সর্বোচ্চ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রকে অতিক্রম করার ইঙ্গিত লক্ষ্য করা যাচ্ছে। খবর এএফপি’র।
একশ’ ৩ কোটি জনসংখ্যার দেশ ভারতে করোনা রোগে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৫৪ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে প্রতিদিন নতুন করে প্রায় এক লাখ মানুষ আক্রান্ত হচ্ছে এবং সতাধিক লোক প্রাণ হারাচ্ছে।
মার্চে কঠোর লকডাউন আরোপের পর কোটি কোটি মানুষের জীবিকা নির্বাহের উপায় ভেঙ্গে পড়লেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য দেশকে অনুসরণ করতে অনুগ্রহ দেখান।
তবে সাম্প্রতিক মাসগুলোতে তার সরকার বিভিন্ন মার্কেট ও রেস্তোরা খুলে দেয়ার পাশাপাশি ট্রেন, অভ্যন্তরিণ ফ্লাইট চলাচলের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা শিথিল করেছে। এসবের ধারাবাহিকতায় এখন মোদি সরকার দর্শকদের জন্য তাজ মহল খুলে দিলো।
ভারতের সবচেয়ে জনপ্রিয় পর্যটন কেন্দ্র নয়াদিল্লীর দক্ষিণের আগ্রা নগরীতে বিশ্ববিখ্যাত এ সমাধিস্তম্ভ অবস্থিত। এটি শ্বেত পাথর দিয়ে তৈরি। প্রতি বছর প্রায় ৭০ লাখ লোক তাজ মহল পরিদর্শন করেন। কিন্তু করোনার কারণে গত মার্চ থেকেই এটি বন্ধ রাখা হয়েছে। যদিও বাংলাদেশ করোনা ভাইরাস অতটা প্রভাব ফেলতে পারেনি । বাংলাদেশ সরকার যেকোন পরিস্থিতি মোকাবেলা করার যথাযথ ব্যবস্থা নেয়া আছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *