ঢাঃমঃদঃ ৫৯ নং ওয়ার্ডের উন্নয়নের রুপকার কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক

রাজনীতি

 ইব্রাহিম রানাঃ রাজধানী ঢাকার কদমতলী থানাধীন ৫৯ নং ওয়ার্ড ঢাকা দক্ষিণ  সিটি করপোরেশনের নির্বাচনের মধ্য দিয়ে দ্বিতীয় বারের মত বিপুল ভোটে নব গঠিত কাউন্সিলর নির্বাচত হন আকাশ কুমার ভৌমিক। নির্বাচিত হওয়ার পর পরই এলাকার উন্নয়ন মুলক কর্মকান্ডের মাধ্যমে প্রতিনিয়তই আলোচিত হচ্ছেন তিনি।
করোনাকালীন সময়ে যখন মানুষ ঘরবন্দি তখন তিনি এলাকার নিম্ন ও মধ্যম আয়ের  সহ প্রায় সাতাইশ হাজার পরিবারের মধ্যে ত্রান বিতরন করেন। এছাড়াও গত কুরবানির ঈদেও ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র  ব্যরিস্টার ফজলে নূর তাপশ, ঢাকা মহানগর দক্ষিণ  আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক ব্যরিস্টার  আলহাজ্ব হুমায়ন কবির এর উপস্থিতিতে আরো পাচঁ হাজার মানুষকে ঈদ উপহার ও ত্রান সামগ্রী বিতরণ করেন তিনি।
এ সময় সকালের বাংলা নিউজ পোর্টাল কে বিশেষ এক সাক্ষাৎকারে তিনি  বলেন, এলাকার উন্নয়ন এর জন্য একশত সাতাইশ কোটি টাকার বাজেট পেশ করেন এবং পুরো বাজেট ই পাশ হয়ে আসবে ইনশাআল্লাহ। 
এছাড়াও এলাকায় ঈদগাহ্, ভালো হাসপাতাল, বিনোদনের জন্য পার্ক ও তিনটি কালভার্ট ব্রিজ নির্মাণ এর প্রচেষ্টায় আছেন তিনি।বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, চাদাবাজ, মাদক এর বিরুদ্ধে  জিরো টলারেন্স ঘোষণা করেছেন। ঠিক সেই লক্ষ্যে কদমতলী থানাধীন ৫৯ নং ওয়ার্ডের মাদক নির্মূল করা অনেকটাই সম্ভব হয়েছে। এই ব্যাপারে আকাশ কুমার ভৌমিক কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ৫৯ নং ওয়ার্ড এলাকার সন্ত্রাস ও মাদক নির্মূলের বিরুদ্ধে সবসমই সোচ্চার। তিনি কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর থেকেই সন্ত্রাস ও মাদক ব্যবসায়ী দের  প্রতিহত করতে সক্ষম হয়েছেন। এমনকি আমাদের কদমতলী থানার অফিসার ইনচার্জ জামাল উদ্দিন মীর প্রতিনিয়তই মাদক কারবারি এবং মাদকসেবীদের নির্মূলে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
এই সেপ্টেম্বরের ২৮ তারিখ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। এই উপলক্ষে আকাশ কুমার ভৌমিক কি কি পদক্ষেপ নিয়েছেন তার ওয়ার্ডে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান,আমার  ৫৯ নং ওয়ার্ডে বেশ কয়েকটি স্থানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন  উপলক্ষে গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ সহ বঙ্গবন্ধু কন্যার দীর্ঘায়ু কামনা করে দোয়ার মাহফিল করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *