মেয়র তাপস এর নির্দেশে কাউন্সিলর আকাশ কুমার এর ৫৯ নং ওয়ার্ডে ব্যাটারি চালিত রিক্সা বন্ধের অভিযান শুরু

ঢাকা

রাহাদ হোসেনঃ ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনা অনুযায়ী ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক সুশান্ত ৫৯ নং ওয়ার্ডে ব্যাটারি চালিত রিক্সা চলাচল বন্ধের জন্য গতকাল ৯/১০/২০ ইং তারিখ শুক্রবার বিকেল থেকে অভিযান চালান। এসময় তিনি অটোরিকশা চালকদের অত্যন্ত নম্র ভদ্র ভাবে বলেন কাল থেকে ব্যাটারিচালিত রিক্সা আর চালাবেন না।
এ প্রসঙ্গে তিনি প্রতিবেদক কে বলেন, রায়েরবাগ থেকে মেরাজনগর রোডটিতে ব্যাটারিচালিত রিক্সার কারণে দীর্ঘ যানজট লেগে থাকে।  ব্যাটারিচালিত বিধায় বিদ্যুৎ বেশি খরচ হয়। এছাড়াও, ৩-৪ জন যাত্রী ব্যাটারিচালিত রিক্সায় উঠলে বিপদের আশঙ্কা থাকে, ব্যাটারিচালিত বিধায় ব্রেক নিয়ন্ত্রণ করা মাঝেমধ্যে অসম্ভব হয়ে পড়ে‌। আমাদের এই ৫৯ নং ওয়ার্ডটি জনবহুল এলাকা। ব্যাটারিচালিত রিক্সা ব্রেক নিয়ন্ত্রণ না করতে পারলে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে তাই আমাদের মেয়র মহোদয়ের নির্দেশনা অনুযায়ী নরমাল রিক্সা চালানোর জন্য সকল রিক্সা চালক ভাইদের অনুরোধ জানাচ্ছি।
এসময় প্রতিবেদক সমসাময়িক ধর্ষণ প্রসঙ্গ নিয়ে জিজ্ঞাসা করলে জানান,বর্তমানে ধর্ষণ গণহারে বৃদ্ধি পাচ্ছে। আমার ৫৯ নং ওয়ার্ডে কোন মা বোন যেন লাঞ্ছিত না হয় সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নিচ্ছি। যারা ধর্ষণের মতো জঘন্য অপরাধ করে তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির রায়ে দন্ডিত করা উচিত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি একজন তৃনমূল আওয়ামী লীগ কর্মী এবং একজন কাউন্সিলর হিসেবে বলতে চাই, ধর্ষকদের বিরুদ্ধে জনদরদী মা  আপনি কঠোর পদক্ষেপ নেন আমরা আওয়ামী লীগের তৃণমূল কর্মীরা আপনার পাশে আছি থাকবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *