বান্দরবান লামা’র সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও খাদ্য সামগ্রী বিতরণ

স্বাস্থ্য

ইসমাইলুল করিম(বান্দরবান)প্রতিনিধি:

বান্দরবান জেলা লামা উপজেলা সেনা জোন কর্তৃক লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে অসহায়, দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা ঔষধ বিতরণ করা হয়েছে। ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার নির্দেশনায় গত ২৫ মার্চ ২০২০ইং হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ পার্বত্য চট্টগ্রামে এ সহায়তা প্রদান করে আসছে। 
তারই ধারাবাহিকতায় রবিবার (১১ অক্টোবর২০ইং) সকাল ১০টায় আলীকদম সেনা জোনের তত্ত্বাবধানে গজালিয়া আর্মি ক্যাম্প এলাকার অসহায়, দুস্থ, সুবিধা বঞ্চিত ও কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে গজালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আলীকদম সেনা জোন হতে একদল সেনা সদস্য সামাজিক দুরত্ব নিশ্চিত পূর্বক এ সকল খাদ্য সামগ্রী প্রদান করেন। 
আগত সকল ব্যক্তিবর্গের উদ্দেশ্যে আলীকদম জোনের কর্মকর্তা ক্যাপ্টেন মো. খালিদ রেজা বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা কর্মহীন দরিদ্র পরিবারকে সামাজিক দুরত্ব নিশ্চিত পূর্বক এ সহযোগীতা করে যাচ্ছি। এছাড়া পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রেখে মাদকদ্রব্য পরিহার এবং বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম থেকে নিজেদের বিরত রেখে বসবাস করার জন্য তিনি সকলকে আহবান জানান। 
একই সাথে গজালিয়া ইউনিয়ন পরিষদে গরীব রোগীদের চিকিৎসা সেবা ও বিনামুল্যে ওষুধ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ইউনিয়ন পরিষদে প্রাঙ্গনে রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর লামা-আলীকদম জোনের সৌজন্যে (প্রত্যায়ী তেইশ) এ কর্মসূচি পরিচালনা করেন। এক দিনের মেডিকেল ক্যাম্পেইনে প্রায় শতাধিক রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন, লামা সাব-জোনের দায়িত্বরত অফিসার ক্যাপ্টেন মোঃ খালিদ রেজা ও আলীকদম জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন চন্দন কুমার দাস সহ সেনা সদস্যারা মেডিকেল ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *