লামা’র পুলিশের উদ্যোগে দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমা‌বেশ

চট্টগ্রাম

ইসমাইলুল করিম  বান্দরবান প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বান্দরবান জেলা লামা উপজেলা ফাইতং পুলিশের উদ্যোগে ৫নং ওয়ার্ডে ভাঙ্গাব্রিজ ষ্টেশনে (শনিবার সকাল ১০টায় ১৭ অক্টোবর২০ইং) দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করেছেন।
সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল বিটে একযোগে একই সময়ে শনিবার সকাল ১০টায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে বিভিন্ন পুলিশ বিটে । সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। 
সমাবেশে অংশ গ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবেন এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করবেন।
ফাইতং পুলিশ ফাঁড়ি পেইজে সমা‌বেশ স্ব স্ব বি‌টের ফেইসবুক পেই‌জে সরাস‌রি সম্প্রচার করেন, ফাইতং পুলিশ ফাঁড়ি ইনচার্জ কানন চৌধুরী বলেন দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ।
সমাবেশে আয়োজন বক্তব্য রাখেন ফাইতং ইউনিয়ন পরিষদ প্যানেল চেয়ারম্যান মো. জুবাইরুল ইসলাম জুবাইর, ইউপি সদস্য ও ফাইতং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি মো. শহিদুল্লাহ মিন্টু, লামা সাংবাদিক ইসমাইলুল করিম, ইউপি সদস্য সরোয়ার আলম, ইউপি মহিলা সদস্য শাহেদা ইয়াসমিন শাহেদা,স্কুল, মাদ্রাসা,কলেজ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা মুল্ক কথা বলেন।
 বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছেন ।উপস্থিত ছিলেন,si  হুমায়ন কবির, asi নিক্কন চাকমা সহ অন্যান্য পুলিশ সদস্যফাইতং ৪,৫,৬নং ওয়ার্ডের সম্মানিত ব্যাক্তি বর্গ,ও স্কুল ছাত্রী, অভিভাবক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *