সিরাজগঞ্জে কারিতাস করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে।

রাজশাহী

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃঃ

জিআই জেড এর অর্থায়নে ইউ এম আই এম সিসি প্রকল্পের আওতায় মহামারী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ সিরাজগঞ্জ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের দুঃস্থ, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চলের ব্যবস্থাপনায় নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার ১২ জানুয়ারি সকালে সিরাজগঞ্জ পৌরসভা চত্বরে কারিতাস বাংলাদেশ এর আয়োজনে -নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন -কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তা ও প্রধান অতিথি ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার সুযোগ্যে মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চলের প্রোগ্রাম অফিসার দিপক এক্কা, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক আব্দুল বারী সেখ, সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ,
সিরাজগঞ্জ পৌরসভা প্যানেল মেয়র গোলাম মোস্তফা, পৌর কাউন্সিলর ইঞ্জিনিয়ার মাসুদ হাসান খান প্রমুখ । অনুষ্ঠান সঞ্চালনা করেন, পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা শাহ আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী বলেন, কারিতাস এনজিও বাংলাদেশে বহু বছর ধরে দুঃস্থ, অসহায়, দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ পৌরসভায় বিগত বছরে সিরাজগঞ্জ পৌরসভায় একটি আধুনিক কনফারেন্স রুম ও জন্ম নিবন্ধন কার্যক্রম পরিচালনার জন্য একটি কার্যালয় জিআই জেড এর আর্থিক সহায়তায় করা হয়েছে । বর্তমানে করোনাকালীন সময়ে সিরাজগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে কারিতাস জীবন জীবিকা মানোন্নয়নে নগদ অর্থ সহায়তা করায় তিনি কারিতাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি আশাবাদ ব্যক্ত করে বক্তব্যে আরো বলেন, কারিতাস আগামী দিনেও পৌরসভার নাগরিক উন্নয়নে, নাগরিক সেবা সহায়তায় কাজ করবে।

আগামী নির্বাচনে ১৬ জানুয়ারি পৌরনির্বাচনে আমাকে পুনরায় নৌকা প্রতিকে ভোট দিয়ে বিপুল ভোট বিজয়ী করার জন্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে কারিতাসের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তা স্বাগত বক্তব্যে বলেন, বিশ্বে করোনা ভাইরাসে জীবন মানের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে । বাংলাদেশে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের জীবন মান উন্নয়নে জিআইজেডের অর্থায়নে, সিরাজগঞ্জ পৌরসভায় এক হাজার তিন শত চল্লিশ জন দুঃস্থ, অসহায়, দরিদ্র ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মোট এক কোটি বিশ লক্ষ ষাট হাজার নগদ টাকা সহায়তা প্রদান করা হচ্ছে । এরই অংশ হিসেবে প্রথম ধাপে ৬৭০ জনকে এবং দ্বিতীয় ধাপে ৬৭০ জনকে বিকাশের মাধ্যমে প্রতিজনকে ৯ হাজার করে টাকা প্রদান করা হবে। জিআইজেড এর এ অর্থায়নে, ইউএম আইএম সিসি প্রকল্পের আওতায় কারিতাস বাংলাদেশের ব্যবস্থাপনা ও আয়োজনে, কারিতাস দুঃস্থ করোনা কালীনে ক্ষতিগ্রস্থ মানুষের জীবন জীবিকার মান্নোয়নে এ অর্থ ব্যয় করবে বলে জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *