মানবেতর জীবনযাপন করছে বেসরকারি কিন্ডারগার্টেন শিক্ষক সমাজ ৷ অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ৷

শিক্ষা

 শেখ জসিম  গাজীপুর :

গাজীপুরের শ্রীপুরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে শোভাযাত্রা ও র‌্যালী করেছে শ্রীপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের শিক্ষক সদস্যরা। উক্ত র‍্যালীতে এসোসিয়েশনের সভাপতি ও সধারণ সম্পাদকের পরিচালনায় মাধখোলা স্কুল, শিশুতোষ বিদ্যাঘর, আরিফ মডেল একাডেমী, ম্যাপ্স রেসিডেনসিয়াল ,এইচ এ কে একাডেমী, মিজান মডেল একাডেমী ও আবুল হাসেম মডেল স্কুল সহ শ্রীপুরের প্রায় দেড় শতাদিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে ৷ বুধবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শ্রীপুর রেলস্টেশন থেকে শুরু করে শোভাযাত্রাটি উপজেলা পরিষদের গেটে মানবপ্রাচীর তৈরী করে।শ্রীপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন মিলনের সঞ্চালনায় কর্মসুচীতে বক্তব্য দেন সংগঠনের সদস্য ও শিক্ষক মিজানুর রহমান, নাসির সরকার, মশিউর রহমান, আলমগীর হোসেন, রাশিদুল হাসান রুবেল, শওকত ওসমান সেলিম, হারুন অর রশীদ ফরাজী, ফাইজ উদ্দিন, অরিফুল ইসলাম, আহাদ উল্লাহ, ইব্রাহীম খলিল, আবু সাইদ প্রমূখ। এ ছাড়াও

মানববন্ধনে দেয়া বক্তব্যে তারা দাবী করেন, শ্রীপুর উপজেলা করোনামুক্ত। দেশের বিভিন্ন অধিদপ্তর খুলে দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। দফায় দফায় ছুটির মেয়াদ না বাড়িয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেয়ার জন্যও সরকারের কাছে অনুরোধ জানান তারা।
মানববন্ধন শেষে দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারীর কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। তাতে শিক্ষা প্রতিষ্ঠান চালু হলে স্বাস্থ্যবিধি মেনে তা পরিচালনার অঙ্গীকার করা হয়। কিন্ডারগার্টেসমূহের শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপন থেকে মুক্তি দিতে ছুটির মেয়াদ পরবর্তী দফায় না বাড়ানোর অনুরোধ জানানো হয়।
প্রসঙ্গত, শ্রীপুর উপজেলায় প্রায় ৫’শ কিন্ডারগার্টেন, আট হাজার শিক্ষক ও ২ লাখ ৩০ হাজার শিক্ষার্থী রয়েছে। ওইসব প্রতিষ্ঠানগুলো নার্সারী পর্যায় থেকে মাধ্যমিক পর্যায় পর্যন্ত পাঠদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *