হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে

অর্থনীতি

গোলাম মোস্তাফিজার রহমান মিলন,
হিলি (দিনাজপুর) প্রতিনিধি:
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সরকারি ছুটি থাকায় আজ রবিবার সকাল থেকে হিলি বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ বলেন, রবিবার ৬৯ তম মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সরকারি ছুটি থাকায় এ বন্দরে কোনো আমদানি-রপ্তানি হবে না। আগামীকাল সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক ভাবে চলবে। হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের গণ সংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন মল্লিক জানান, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ছুটিতে থাকায়
আজ রবিবার দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। আগামীকাল সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চলবে। হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের অভ্যন্তরে লোড আনলোড সহ সকল কার্যক্রমও বন্ধ রয়েছে।
অপর দিকে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভার মধ্য দিয়ে একুশের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানান হিলিবাসী। রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে একুশের কর্মস‚চি শুরু হয়। এছাড়াও কালো ব্যাজ ধারণ, শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা জানানোসহ আলোচনা সভা চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপ‚র্বক প্রতিটি সংগঠনের পক্ষ হতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ, জাতীয় পাটি, বিএনপি, আনসার ব্যাটালিয়ন, প্রেস ক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পানামা হিলি পোর্ট, সেক্টর কমান্ডার ফোরাম, বিভিন্ন সামাজিক ও সেচ্ছা সেবী সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *