1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
শিরবাম:
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর….  ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত  হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ বৈরী আবহাওয়া: বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ এলাকায় সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

আশুলিয়ায় কিশোর গ্যাং বাহিনীর হামলায় পোশাক শ্রমিক মানিক’কে কুপিয়ে হত্যার চেষ্টা 

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ মে, ২০২৪
  • ১১০ Time View

বিশেষ প্রতিনিধি—হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ায় কিশোর গ্যাং ও মাদক সন্ত্রাসী কতৃর্ক চুরি, ডাকাতি, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, হত্যা চেষ্টা ও খুনসহ বাড়ছে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড। গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‌্যাবের অভিযানে কিশোর গ্যাং মাদক সন্ত্রাসী ও ছিনতাইকারীসহ অপরাধীদের আটক করা হলেও তারা আদালত থেকে জামিনে এসে আবারও সেই অপরাধমূলক কর্মকাণ্ড করছে।

রবিবার (১৯ মে ২০২৪ইং) রাত ৮টার দিকে ঢাকার আশুলিয়া থানাধীন জামগড়া (ক্রাইম জোন এলাকা রূপায়ন আবাসন—১ এর পূর্ব পাশে মোঃ আমিনুর এর বাড়ির ভাড়াটিয়া পোশাক শ্রমিক মোঃ মানিক মিয়া (৩৫) কে কুপিয়ে এবং পেটে ছুরি মেরে ভুড়ী বের করে হত্যার চেষ্টা করে মৃত ভেবে ফেলে যায়। স্থানীয়রা জানায়, কিশোর গ্যাং মাদক সন্ত্রাস বাহিনীর ১৫—২০ জনের একটি দল পিস্তল ও চাকু ছুরিসহ দেশীয় অস্ত্র নিয়ে এসে মানিক এর উপর হামলা করে মৃত ভেবে রক্তাক্ত অবস্থায় ফেলে যায়। অনেকেই জানান, ভিকটিমের উপর হামলা করে কুপানোর সময় তার ডাক চিৎকারে লোকজন ছুঁটে আসলে তাকে মৃত ভেবে ফেলে চলে যায় সন্ত্রাসীরা। এরপর প্রতিবেশীসহ লোকজন ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে নেওয়া হলে আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয়।

উক্ত আশুলিয়ার জামগড়া রূপায়ন মাঠের আশপাশে ১৫—২০ জনের পৃথক কিশোর গ্যাং দেশীয় অস্ত্র চাকু ছুরি ও দা নিয়ে প্রায়ই মহরা দিতে দেখা যায় বলে অনেকেই জানান, এই কিশোর গ্যাং আতঙ্ক পুরো এলাকাজুড়ে। অন্যদিকে কিশোর গ্যাং বাহিনীর আরো একটি হামলার ঘটনায় গত (১৩ আগস্ট ২০২৩ইং) তারিখ রাতে একটি গ্রুপের পক্ষে মামলা করার জন্য আশুলিয়া থানায় অভিযোগ করেছেন লুৎফর সরকারের ছেলে রবিন সরকার (২১)।

সূত্রে জানা গেছে, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জিরাবো আনন্দ বাজার, কুন্ডলবাগ এলাকার স্থানীয় বিপ্লব এর ছেলে রাকিব (২২) ও রবিন সরকার (২১) এই দুই গ্রুপের সাথে মাদক সেবন ও মাদক ব্যবসা বিস্তার নিয়ে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। উক্ত এলাকায় প্রায় শতাধিক কিশোর গ্যাং মাদক সন্ত্রাসী সক্রিয় ভাবে চুরি, ডাকাতি, ছিনতাই, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, ফিটিংবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই তাদের উপর হামলা ও মারপিট করা হয়।

উক্ত ব্যাপারে আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান শাহেদ বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে আওয়ামীলীগ সরকার জঙ্গি দমন করেছে। আশুলিয়ায় এখন কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীরা চুরি, ডাকাতি, ছিনতাই, খুনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করছে। তারা প্রায়ই বিভিন্ন এলাকায় মাদক সেবন ও মাদক ব্যবসা বিস্তার নিয়ে সংঘর্ষ করছে, এতে আহত ও নিহতের ঘটনা ঘটছে। তিনি আরো বলেন, এ ব্যাপারে কারো কোনো ছাড় দেওয়া যাবেনা, সাংবাদিক, পুলিশ প্রশাসন ও র‌্যাবের হস্তক্ষেপ কামনা করেন এই আওয়ামীলীগ নেতা।

এর আগে আশুলিয়ার নরসিংহপুর ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আবু সামার মার্কেটে কিশোর গ্যাং মাদক সন্ত্রাসী কতৃর্ক হামলার ঘটনা ঘটে। চাঁদাবাজ, অপহরণকারী কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীদের সাথে জড়িত কারা? পুলিশ কেন তাদেরকে গ্রেফতার করছেন না বলে সচেতন মহলের প্রশ্ন। কিশোর গ্যাং এর ধারাবাহিক হামলা ও চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড বেড়েই চলেছে, এতে আইন—শৃঙ্খলার চরম অবনতি হয়েছে বলে অভিমত প্রকাশ করছেন স্থানীয় ব্যবসায়ীসহ সচেতন মহল।

পুলিশ ও র‌্যাব জানান, অপরাধী যেইহোক না কেন তাদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে, অপরাধী কাউকেই ছাড় পাবে না। উক্ত ব্যাপারে (আইজিপি ব্যাচ প্রাপ্ত) ঢাকা জেলা (উত্তর) ডিবি’র অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) বলেন, এর আগে চৌকস ডিবি পুলিশ সদস্যরা মোবাইল ট্যাকিং করে ৬জন কুখ্যাত ডাকাতকে গ্রেফতার করেছে, ৫জনকে ২দিনের রিমান্ডে আনার পর চা ল্যকর তথ্য পাওয়া গেছে, সেই সাথে কিশোর গ্যাং মাদক সন্ত্রাসীদেরকে আটকের চেষ্টা চলমান আছে। তিনি আরো বলেন, ঢাকা জেলা (উত্তর) ডিবি পুলিশ কতৃর্ক অভিযানে কিশোর গ্যাং মাদক সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারী, ডাকাতসহ কুখ্যাত অপরাধীদের আটকের জন্য অভিযান অব্যাহত থাকবে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews