1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
শিরবাম:
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর….  ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত  হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ বৈরী আবহাওয়া: বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ এলাকায় সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকা-১৯ আসনে সাবেক ২এমপিকে ভোটে হারিয়ে বিশ্ব রেকর্ড করলেন সাইফুল ইসলাম

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ২৭১ Time View

হেলাল শেখঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের নৌকা মার্কা সাবেক এমপি ও স্বতন্ত্র ঈগল সাবেক এমপির ছেলে সাবেক এমপি তৌহিদ জং মুরাদকে ভোটে হারিয়ে বিশ্ব রেকর্ড করলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক ও সাবেক ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম নবনির্বাচিত এমপি।
জানা গেছে, আওয়ামী লীগের নৌকা মার্কা সাবেক এমপি ও প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান ও সাবেক সংসদ সদস্য তালুকদার আনোয়ার জংয়ের ছেলে সাবেক এমপি তালুকদার তৌহিদ জং মুরাদ স্বতন্ত্র ঈগল মার্কাকে হরিয়ে স্বতন্ত্র প্রার্থী আশুলিয়া থানা আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম ট্রাক মার্কা প্রতীক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।
৮ জানুয়ারি ২০২৪ সকালে ঢাকা-১৯ আসনের আশুলিয়ার পলাশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচন পরবর্তি সংবাদ সম্মেলন করে নবনির্বাচিত এই সংসদ সদস্য। এ সময় স্বতন্ত্র ট্রাক মার্কার বিজয়ী নতুন এমপি জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, হিংসা, ভেদাবিবেদ ভুলে সবাই একসঙ্গে একটি আধুনিক ও স্মার্ট সাভার হিসেবে গড়তে চাই, এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। এ ছাড়া তিনি এলাকার চাঁদাবাজ ও মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে হুশিয়ারি দিয়ে বলেন, সাভার আশুলিয়ায় কোনো চাঁদাবাজ, মাদক সন্ত্রাসী রাখবো না। যারা ফুটপাত ও বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায় করে তাদেরকে ভালো হয়ে যাওয়ার অনুরোধ করছি। তিনি আরো বলেন, সন্ত্রাসী সে যেইহোক না কেন তাদেরকে জনগণের শান্তির জন্য প্রয়োজনে তাদেরকে সাভার ছাড়তে হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজনীতি বিভক্ত কেন জানতে চাইলে নবনির্বাচিত এমপি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমি আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে রয়েছি, আমি সাভার আশুলিয়ার প্রতিটি নেতাকর্মীদের এক সাড়িতে আনবো, দ্বিমত ভুলে সবাই মানুষের কল্যাণে উন্নয়নমূলক কাজ করবো। তিনি সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মী ও এলাকার মেম্বার চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণী পেশা এবং পেশাজীবী, সংগঠনের সদস্যরা তাদের নতুন এমপিকে ফুল দিয়ে বরণ করে নেন।
সাভার উপজেলা নির্বাচন অফিসের তথ্যমতে, ঢাকা-১৯ আসনে (সাভার-আশুলিয়া) স্বতন্ত্র ট্রাক মার্কা প্রার্থী সাইফুল ইসলাম ৮৪৪১২টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সাবেক এমপি তালুকদার আনোয়ার জংয়ের ছেলে সাবেক আওয়ামী লীগের এমপি স্বতন্ত্র ঈগল মার্কা নিয়ে পেয়েছেন ৭৬২০১ ভোট। আওয়ামী লীগের দুইবারের এমপি- দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী, সাবেক এমপি ডাঃ এনামুর রহমান নৌকা মার্কা নিয়ে পেয়েছেন ৫৬৩৬১ ভোট। এই সাবেক দুই এমপিকে ভোটে হারিয়ে বিশ্ব রেকর্ড করেছেন এই নতুন এমপি সাইফুল ইসলাম।
এই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনের ৮টি ইউনিয়ন থেকে ভোটাররা তাদের ভোট প্রধান করেছেন ২ লক্ষ ২২ হাজার ৬৫০টি (২২২৬৫০)। ২৯.৪৩ শতাংশ নারী ও পুরুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। এছাড়াও বিভিন্ন কারণে এই আসনে ভোট বাতিল হয় ৪০৯১টি ভোট। বৈধ ভোটের সংখ্যা ২১৮৫৫৯।
সাভার থানা ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়, এটি ১৯৮১ সালে একটি উপজেলা পরিণত হয়, বর্তমানে সাভার উপজেল-২টি থানায় বিভক্ত: যার একটি সাভার মডেল থানা এবং অন্যটি আশুলিয়া থানা। এ উপজেলার একটি মাত্র পৌরসভা ও ১২টি ইউনিয়নের মধ্যে ঢাকা-১৯ এর মধ্যে ৮টিতে ভোট গ্রহণ হয়। শিমুলিয়া ইউনিয়নের ভোটার সংখ্যা ৫৩,১৬০ জন। ধামসোনা ইউনিয়নে ১,৭১,৪৫৫ জন। পাথালিয়া ইউনিয়নে ৫৩,৫৬৮ জন। ইয়ারপুর ইউনিয়নে ৭৮, ২৪২ জন ভোটারসহ উক্ত আসনে ৭ লাখ ৫৬ হাজার ৪১০ ভোট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews