1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
শিরবাম:
ইউপি সদস্যকে প্রাণে মারার চেষ্টা চাঁনপুর সীমান্তে ৫ঘন্টায় কোটি টাকার মালামাল পাচাঁরের অভিযোগ স্বেচ্ছায় প্রেমিকের সাথে পালিয়ে যান হিন্দু পরিবারের শিক্ষার্থী, উদ্ধার করল পুলিশ ফ্যাসিস্টদের বিচার বাংলাদেশের মাটিতেই হবে : উপদেষ্টা মো. নাহিদ ইসলাম রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার!

নওগাঁয় জিনিয়াস অব দ্যা ইয়ার কুইজ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ২৫ Time View

সজীব হোসেন, নওগাঁ প্রতিনিধি: ‘নিজেকে জানবো, দেশকে মানবো, বিশ্বকে চিনবো’ প্রতিপাদ্যে নওগাঁয় ‘জিনিয়াস অব দ্যা ইয়ার-২০২৪’ কুইজ প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে নওগাঁ সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে বিভাগের হলরুমে কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নাজমুল হাসান।

এসময় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ.এফ.এম বজলুল কবীর এর সভাপতিত্বে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মহীদুল হাসান, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ বেলাল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. নাসিম আলম সহ অন্যরা বক্তব্য রাখেন।

 

জিনিয়াস অব দ্যা ইয়ার-২০২৪ কুইজ প্রতিযোগীতায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত ১১৭ জন শিক্ষার্থী অংশ নেয়। সবশেষ সাতজনকে বিজয়ী ঘোষণা করা হয়। জিনিয়াস অব দ্যা ইয়ার নির্বাচিত হয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিমন হোসেন, প্রথম রানাস আপ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুপা আক্তার এবং দ্বিতীয় রানাস আপ প্রথম বর্ষের শিক্ষার্থী আলামিন হোসেন। চতুর্থস্থান প্রথম বর্ষের শিক্ষার্থী সোহানা জান্নাত, পঞ্চম স্থান তৃতীয় বর্ষের শিক্ষার্থী জান্নাতুন ফেরদৌস, ষষ্ঠ স্থান চতুর্থ বর্ষের প্রণব কুমার এবং সপ্তম স্থান দ্বিতীয় বর্ষের মেমি আক্তার।

 

আয়োজকরা জানান- বিসিএস পরীক্ষাসহ যে কোন পরীক্ষায় শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে এই প্রথম ব্যতিক্রম আয়োজন করা হয়েছে। এতে শিক্ষার্থীদের মাঝে যে জড়তা তা আর থাকবে না। পাশাপাশি তারা পড়ায় মনযোগী হবে এবং শিক্ষামুলক যে কোন প্রতিযোগীতায় সহজেই অংশ গ্রহণ

করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews