1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরবাম:
কুড়িগ্রামে পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মাহফুজুর রহমান উলিপুরে মায়ের সাথে গরু আনতে গিয়ে বজ্রপাতে কিশোরীর মৃত্যু পাইকগাছায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করলো পাইকগাছা উপজেলা প্রশাসন       লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সেনাবাহিনীর টিন বিতরণ সুন্দর বাংলাদেশ গঠনে বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম চলবে : সমন্বয়ক মাফরাজ হোসেন বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ ও বৈষম্যদূর করার দাবিতে রাণীশংকৈলে মানববন্ধন  আলাউদ্দিনের চেরাগ: জন-ভোগান্তির আরেক নাম বিদ্যুতের ডিজিটাল মিটার, এ্যনালগে ফিরতে চান তারা। বন্যাকবলিত লক্ষ্মীপুর সদর উপজেলা সেনাবাহিনীর ত্রাণ বিতরণ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বন্যার্তদের চিকিৎসায় সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার

পিলখানা হত্যাকান্ড: শেখ হাসিনা-আজিজসহ ১৩ জনের বিরুদ্ধে মামলার আবেদন

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ২৪ Time View

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:

২০০৯ সালের পিলখানা হত্যাকাণ্ডে কারাঅভ্যন্তরে বিডিআরের সাবেক উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুর রহিমের মৃত্যুর ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেনাপ্রধান (হত্যাকান্ডের সময় বিজিবি প্রধান) জেনারেল আজিজ আহমেদসহ ১১ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। আজ রবিবার (২৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের আদালতে বাদী হয়ে মামলার জন্য এ আবেদন করেন ভুক্তভোগী ডিএডি আব্দুর রহিমের ছেলে অ্যাডভোকেট আব্দুল আজিজ। এবিষয়ে আদালতে শুনানি চলছে।

 

বর্তমান সরকারের সময় পিলখানা হত্যাকান্ড নিয়ে প্রথম মামলা হতে যাচ্ছে এটি। এ মামলায় জেনারেল আজিজ আহমেদতে প্রধান আসামি করা হয়েছে। আর দ্বিতীয় আসামি হলেন- বিডিআর বিদ্রোহের মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মোশাররফ হোসেন কাজল, আসামির তালিকায় শেখ হাসিনা রয়েছেন চতুর্থ স্থানে। বাকি আসামিরা হলেন, সাবেক কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম খাঁন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপস, সাবেক এমপি নূরে আলম চৌধুরী লিটন, শেখ সেলিম ও শেখ হেলাল, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, সাবেক এমপি ও আওয়ামীলীগ নেতা মির্জা আজম, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কেন্দ্রীয় কারাগারের তৎকালীন জেল সুপার, ডাক্তার রফিকুল ইসলামসহ অন্য ডাক্তারগন। এছাড়াও হত্যাকান্ডের সঙ্গে জড়িত মন্ত্রী এমপিসহ আরো ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

মামলা সূত্রে জানা যায়, ফ্যাসিস্ট স্বৈরশাসক হাসিনা সরকার বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে তাদের বিদেশী এজেন্ট দ্বারা ২০০৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীর ও বাংলাদেশ রাইফেলসের মেধাবী অফিসারদের হত্যা করে। ২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারী পিলখানা হত্যাকান্ডে ৫৭ জন সেনা অফিসারসহ ৭৪ জনকে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের রাজসাক্ষী হওয়ার জন্য ভুক্তোভোগীকে বিভিন্ন লোভনীয় অফার দেয়া হচ্ছিল। তবে তিনি অন্যায় ও মিথ্যা রাজসাক্ষী দিতে চাননি। তাই বাদীর পিতা বীর মুক্তিযোদ্ধা ডিএডি আব্দুর রহিমকে ২০১০ সালের ২৯ জুলাই ঢাকা কেন্দ্রীয় করাগারে পরিকল্পিতভাবে হত্যা করে। পরে কারাগারে ডাক্তাররা স্ট্রোক করে মারা গেছে বলে সার্টিফিকেট দেয়। আব্দুর রহিমের মৃত্যুর রহস্য উদঘাটনে এ মামলা দায়র করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews