1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরবাম:
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর….  ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত  হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ বৈরী আবহাওয়া: বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ এলাকায় সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

বন্যার্তদের পাশে নৌ-পুলিশ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ২৭ Time View

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

 

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার ভূ-খন্ড থেকে সস্পূর্ণ বিচ্ছিন্ন মেঘনা নদীবেষ্টিত দুর্গমচর চর আবদুল্যাহ ও বড়খেরী ইউনিয়নের বানভাসী মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেন বড়খেরী নৌ পুলিশ।

 

আজ রবিবার (২৫ আগস্ট) দুপুরের দিকে বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (নি:) ফেরদৌস আহম্মদের নেতৃত্বে শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

 

প্রাকৃতিক দুর্যোগকবলিত দুর্গম চরাঞ্চলের মানুষজন নৌ-পুলিশের এমন খাদ্য সহায়তা পেয়ে দারুণভাবে খুশি হয়েছেন ওখানকার মানুষ।

 

এছাড়াও বড়খেরী নৌ পুলিশের পক্ষ থেকে মেঘনার পাড়ের কয়েকটি জায়গায় বন্যাদুর্গত মানুষের জন্য একইভাবে খাদ্য সহায়তা দেওয়া হয়।

 

বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (নি:) ফেরদৌস আহম্মদ জানান, মেঘনা নদীতে সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করা এবং যেকোনো দুর্যোগে উপকূলের অসহায় ও দুর্গম চরাঞ্চলের মানুষের পাশে আছে এবং থাকবে নৌ পুলিশ। বন্যা পরিস্থিতিকে কাজে লাগিয়ে কেউ যেন আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে, সেজন্য নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি সাধারণ পোশাকে নজরদারি রয়েছে। এজন্য চাঁদপুর নৌ অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ কামরুজ্জামান প্রতিনিয়ত প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

 

উল্লেখ্য: দুর্যোগ মন্ত্রণালয় জানিয়েছে, ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, লক্ষ্মীপুর ও কক্সবাজারের ৭৭ উপজেলার ৫’শ ৮৪টি ইউনিয়ন বা পৌরসভা ক্ষতিগ্রস্থ হয়েছে। আকস্মিক এই বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন ওই ১১ জেলার ৪৪ লাখ ৯৭ হাজার ৫’শ ৩৫ জন। পানিবন্দি হয়ে পড়েছে ৮ লাখ ৮৭ হাজার ৬’শ ২৯ পরিবার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews