1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরবাম:
সিরাজগঞ্জে বিএনপি’র বিশাল সম্প্রীতি সমাবেশ চলাকালে ভেঙ্গে পড়ে  মঞ্চ তারপরও  সমাবেশ সম্পন্ন   দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স   প্রশিক্ষণ  কোর্সের সমাপনী ও সনদ বিতরণ  নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গৃহবধূর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন শহীদ আফনানের খুনিরা এখনো বাইরে, আমার ছেলে শুয়ে আছে কবরে : নাছিমা বেগম মানবাধিকার কর্মী সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় দেশবাসীর প্রতি দোয়ার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার সমিতি সিরাজগঞ্জে “মা ইলিশ সংরক্ষণ অভিযান”কালে যমুনা নদী হতে অবৈধ কারেন্টজাল সহ ২ জেলে আটক জরিমানা  সিরাজগঞ্জে আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণের উদ্বোধন  রাণীশংকৈলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খামারিদের সাথে মতবিনিময় ও ইঁদুর নিধন সভা অনুষ্ঠিত  উলিপুরে দপ্তরী-কাম প্রহরীদের চাকুরি জাতীয়করনের দাবীতে মানববন্ধন  

ভারতে পুজা দেখতে হিলি সীমান্তে দিয়ে যুবকের দৌড় সাড়ে চার ঘন্টা পর ফেরত দিল বিএসএফ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ২০ Time View

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক বাংলাদেশি আল ইমরান রকি (২৬) নামে এক যুবকে সাড়ে ৪ ঘন্টা পর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র কাছে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী (বিএসএফ)।
রবিবার রাত ১১ টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলার এর ১১নং সাবপিলার সংলগ্ন ইমিগ্রেশন চেকপোস্ট গেট দিয়ে ওই যুবকে ফেরত দেয় বিএসএফ।
এর আগে সীমান্তের শুন্য রেখায় বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন বিজিবি হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন ও বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন ভারতের হিলি বিএসএফ কমান্ডার ইন্সপেক্টর সুভাষ মাহাতো।
এসময় বিজিবির হিলি আইসিপি চেকপোস্ট কমান্ডার নায়েব সুবেদার অসীম কুমারসহ উভয় বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
দেশে ফেরা আল ইমরান রকি রংপুর জেলার কোতোয়ালি থানার ধাববগিওয়ালাপারা গ্রামের গাজী বকুল এর ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যার দিকে হিলি সীমান্তের চেকপোস্ট গেট এলাকায় কিছু দর্শনার্থী দাঁড়িয়ে ভারতের প্রতিমা দেখার চেষ্টা করছিল। আবার কেউ সীমান্তে দাড়িয়ে নিজেদের ছবি তুলছিলেন। এর মাঝেই সীমান্ত রক্ষি বাহিনী বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে এক যুবক সীমান্তের ২৮৫ নং মেইন পিলার এর ৯ ও ১০ নং সাব পিলার এর মাঝের এলাকা দিয়ে ভারতের দিকে দৌড় দেয়। এসময় বিজিবি সদস্যরা টের পেয়ে তার পিছু দৌড়ে ধরার চেষ্টা করলে সীমান্তের তারকাটা টপকে সে বাংলাদেশ থেকে ভারতে পার হয়ে যান। এসময় অপর সীমান্তে দায়ীত্বরত বিএসএফ সদস্যরা ভারত অভ্যন্তর থেকে তাকে আটক করেন।
আটক যুবক আল ইমরান জানান,রংপুর থেকে সে পুজা দেখতে হিলি সীমান্তে আসে। ভারতে পুজা দেখার জন্য রেললাইন পার হয়ে ভারতে দৌড় দেই। এসময় বিএসএফ সদস্যরা আমাকে আটক করে এরপরে বিজিবির কাছে হস্তান্তর করে।
বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন বলেন, বিএসএফ সদস্যরা বাংলাদেশী ওই যুবককে আটক করলে আমরা তাকে ফেরত চেয়ে বিএসএফকে অনুরোধ জানায়। পরে এ নিয়ে দুবাহিনীর মধ্যে বৈঠক শেষে রাত ১১ টার দিকে তাকে আমাদের নিকট হস্তান্তর করে।
বিজিবি জানায়,আটক যুবককে ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। কেন সে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়েছিল। এরপরে তার বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশ এর দায়ে মামলা দায়ের করে হাকিমপুর থানায় সোপর্দ করা হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews