1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
শিরবাম:
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘ডানা’ নিম্নচাপে পরিণত প্রধান উপদেষ্টা সুস্থ আছেন ছাতকে খেলাফত মজলিসের দাওয়াতি মাহফিল সম্পন্ন নওগাঁয় জাতীয় ইঁদুর নিধন দিবস পালিত  রায়গঞ্জ ধানগড়া ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ে শিশু বরন ও কমিটির সভা অনুষ্ঠিত।                         সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে জড়িত খুনীদের গ্রেফতার ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিএনপির মানব বন্ধন ও সমাবেশ হিলিতে ১৩ উপজেলার ইন্সট্রাক্টর নিয়ে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কাজিপুরে  ৭’হাজার ৭৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক  কৃষকদের মাঝে রবি মৌসুমের  প্রণোদনার বীজ ও সার বিতরণ  উলিপুরে জুয়া খেলা অবস্থায় আটক ৩ রোমান ভুঁইয়া ঢাকা জেলায় আবারও শ্রেষ্ঠ করদাতা হিসেবে সম্মাননা পাওয়ার সম্ভাবনা!

রায়গঞ্জ ধানগড়া ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ে শিশু বরন ও কমিটির সভা অনুষ্ঠিত।                        

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
  • ১২ Time View
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ  রায়গঞ্জ  উপজেলার ধানগড়া ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ে ঝাপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঝাপড়া কাজিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং কাজিপুর  সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্ব স্ব শ্রেণি কক্ষে কোমলমতি শিশুদের “শিশুবরণ” ও কমিটির সভা অনুষ্ঠিত হয় ।
জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় আশা প্রজেক্টের আওতায়-
বুধবার (২৩ অক্টোবর-২০২৪) সকাল  হতে দুপুর পর্যন্ত   রায়গঞ্জ উপজেলার  প্রাক্ প্রাথমিক ৩ টি বিদ্যালয়ের ৮৬ জন কোমলমতি  ছাত্র-ছাত্রীদেরকে আনুষ্ঠানিক ভাবে এবং শিক্ষা উপকরণ প্রদানের মধ্য দিয়ে বরন করে নেওয়া হয় এবং এসএমসি, পিটিএ, স্লিপ ও স্যাক কমিটির সাথে ধানগড়া কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এবং স্বাগত বক্তব্য প্রদান করেন, স্ব স্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের, মোঃ নজরুল ইসলাম ও মোঃ রবিউল ইসলাম। সভা পরিচালনা করেন এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসুচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ। সভায় বিদ্যালয়ের পিটিএ সদস্য, স্লিপ কমিটির সদস্য, স্যাক কমিটির সদস্য, অভিভাবক বৃন্দ, এসএমসির সদস্য সহ জমি দাতা উপস্থিত ছিলেন এবং দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। সভায় বিদ্যালয়ের শিক্ষারমান উন্নতিকল্পে বাৎসরিক পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়, শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করা, ছাত্র ছাত্রী উপস্থিতি নিশ্চিত করা, ২০২৫ সালে বিদ্যালয়ে ভর্তি উপযোগী শিশুদেরকে বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করা, পরিস্কার পরিচন্নতা বিষয়ে, বিদ্যালয়ের শিক্ষারমান বৃদ্ধি নিয়ে বিস্তারিত আলোচনা সহ বিদ্যালয়ে মাঝে মাঝে অভিভাবক গণ পরিদর্শন করা, বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী উপস্থিত হচ্ছে কিনা তার খোজ খবর নেওয়া এবং মাঝে মাঝে শিক্ষকদের সাথে বাড়ী ভিজিটে যাওয়া নিয়ে  বিষয়ে আলোচনা হয়। উপস্থিত সকলে কার্যক্রমের প্রসংশা করে বলেন উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়ে এনডিপি ও গণসাক্ষরতা অভিযান কর্তৃক বাস্তবায়িত আশা প্রজেক্টের কার্যক্রম বাস্তবায়ন হলে ছাত্র-ছাত্রীদের শিক্ষার জন্য  এবং  বিদ্যালযের প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। প্রতিটি বিদ্যালয়ে কার্যক্রমটি বাস্তবায়ন করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews