1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরবাম:
অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার সাভারে বহুল আলোচিত শিক্ষার্থী রোহান হত্যা মামলা ৩বছর পর সিআইডিতে হস্তান্তর! Pp সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে পবিত্র  ঈদে মিলাদুন্নবী ( সাঃ)  উপলক্ষে আলোচনা, হামদ-নাত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর…. 

লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩১ Time View

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট রাজীব কুমার সরকার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বক্তব্যে নবাগত জেলা প্রশাসক রাজীব কুমার সরকার বলেন, সরকারের নির্দেশনাগুলো যেভাবে আসবে, ওইসব কাজগুলো গুরুত্ব দিয়ে করা হবে। আপনারা জেলার গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেছেন। এসব বিষয়গুলো মাথায় রেখে চিন্তা করা হবে এবং কাজ করবো। আপনারা আগের জেলা প্রশাসককে যেভাবে সহযোগিতা করেছেন, আমাকেও সেভাবে সহযোগিতা করবেন। কিশোরগঞ্জ জেলার অধিবাসী রাজীব কুমার সরকার ১৯৮০ সালের ২৬ অক্টোবর জন্মগ্রহণ করেন।

শিক্ষাজীবনের সর্বস্তরে অসাধারণ কৃতিত্বের অধিকারী রাজীব কুমার সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। যুক্তরাজ্যের নর্দাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও টেকসই উন্নয়ন বিষয়ে ডিস্টিংশনসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

২০০৮ সালের ১৬ নভেম্বর ২৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক পদে দায়িত্ব পালন করেছেন।

মাঠ প্রশাসনে টানা ১৪ বছর কাজ করার পর ২০২২ সালের ১৬ নভেম্বর তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে উপসচিব পদে যোগদান করেন। গত ১২ সেপ্টেম্বর ২০২৪ তিনি লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে যোগদান করেন।

সহপাঠ্যক্রমিক কার্যক্রমে ছাত্রজীবন থেকেই তিনি পারদর্শী। আবৃত্তি, বিতর্ক, রচনা লিখনসহ বিভিন্ন প্রতিযোগিতায় তিনি জাতীয় পুরস্কার অর্জন করেছেন। ২০০৭ সালে ১৮তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল তার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় এবং তিনি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। একজন মননশীল লেখক হিসেবেও তিনি পরিচিত। শিল্প, সাহিত্য, সমাজ ও সংস্কৃতি বিষয়ে তার বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে। মেধাবী ও সৃজনশীল ব্যক্তিত্বের অধিকারী রাজীব কুমার সরকার একজন জনবান্ধব, সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে সহকর্মীদের মধ্যে সুপরিচিত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews