1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
শিরবাম:
সিরাজগঞ্জে বিএনপি’র বিশাল সম্প্রীতি সমাবেশ চলাকালে ভেঙ্গে পড়ে  মঞ্চ তারপরও  সমাবেশ সম্পন্ন   দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স   প্রশিক্ষণ  কোর্সের সমাপনী ও সনদ বিতরণ  নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গৃহবধূর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন শহীদ আফনানের খুনিরা এখনো বাইরে, আমার ছেলে শুয়ে আছে কবরে : নাছিমা বেগম মানবাধিকার কর্মী সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় দেশবাসীর প্রতি দোয়ার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার সমিতি সিরাজগঞ্জে “মা ইলিশ সংরক্ষণ অভিযান”কালে যমুনা নদী হতে অবৈধ কারেন্টজাল সহ ২ জেলে আটক জরিমানা  সিরাজগঞ্জে আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণের উদ্বোধন  রাণীশংকৈলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খামারিদের সাথে মতবিনিময় ও ইঁদুর নিধন সভা অনুষ্ঠিত  উলিপুরে দপ্তরী-কাম প্রহরীদের চাকুরি জাতীয়করনের দাবীতে মানববন্ধন  

সিরাজগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ,  আলোচনা সভা, পুরস্কার,  ও মহড়া অনুষ্ঠিত 

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ১৫ Time View

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ
” আগামী প্রজন্মকে সক্ষম করি দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ ও প্রশমন দিবস উদযাপন  উপলক্ষ্যে বেলুন উড়িয়ে  র‍্যালি প্রদর্শন, আলোচনা সভা, পুরস্কার প্রদান, এবং ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয় ।

সিরাজগঞ্জ  জেলা প্রশাসন ও  জেলা ত্রাণ ও   দুর্যোগ ব্যবস্থাপনা  অধিদপ্তরের আয়োজনে

রবিবার ( ১৩ অক্টোবর) সকাল ১০ টার দিকে  জেলা প্রশাসকের কার্যালয়ের কালেক্টরেট চত্বরে আন্তর্জাতিক  দুর্যোগ ও  প্রশমন দিবস অনুষ্ঠানের শুভ  উদ্বোধন করেন এবং আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন,   সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) গণপতি রায়।
র‍্যালি প্রদর্শন  শেষে  জেলা  প্রশাসক কার্যালয়ের শহিদ এ. কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন,  জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা  মোঃ আক্তারুজ্জামান।

এ অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠানে  সন্মানিত অতিথি হিসেবে  ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিরাজগঞ্জের  উপ- সহকারী পরিচালক মোহাম্মদ,আব্দুর রহমান, সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ সাইদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক , রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিট, এনজিও ব্র্যাক,  এনডিপি, ব্যুরো বাংলাদেশ  এমএমএস, সুক সহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রধানগণ বা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে  শুভেচ্ছা স্মারক প্রদান করা হয় জেলা প্রশাসককে , এম এ মতিন কটন মিলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালককে এবং উপ-সহকারী পরিচালককে, ফায়ার সার্ভিস এন্ড  সিভিল ডিফেন্স কে।
উক্ত  আলোচনা সভা অনুষ্ঠান শেষে সদর উপজেলার শিয়ালকোলে  এম. এ. মতিন কটন মিলস লিঃ বিসিক সিরাজগঞ্জে  ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া প্রদর্শন করা  হয়। এ  মহড়ায় এম.এ. মতিন কটন মিলস লিঃ এর শ্রমিক নারী-পুরুষদের ভূমিকম্প ও অগ্নিকান্ড কি ভাবে আগুন নিভানো হয়, কি ভাবে দূর্ঘটনার সময়ে  আহতদের উদ্ধার করা হয় এ বিষয়ে প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews