1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

সিরাজগঞ্জে নারী উপসহকারী কৃষি কর্মকর্তা রাবেয়ার কৃষি ক্ষেত্রে  সাফল্যে গাঁথা 

Reporter Name
  • Update Time : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১৮১ Time View
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ সদর উপজেলার কৃষি অফিসের উপ-সহকারী  কৃষি কর্মকর্তা মোছাঃ রাবেয়া খাতুন তিনি সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের মুনসুমী ব্লকে দায়িত্ব পালন করছেন।

 সিরাজগঞ্জ সদর উপজেলার সুযোগ্য কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাতের দিক নিদর্শনায় মাঠে দক্ষতার সাথে কাজ করছেন। কর্মরত  মুনসমী ব্লকের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগীয় কাজের মধ্যে আদর্শ বীজতলা তৈরি, নিরাপদ সবজি গ্রাম স্থাপন, ভার্মি কম্পোস্ট সার উৎপাদন, পুষ্টি ফলগ্রাম স্থাপন, লাইন-লগো, পার্চিং সম্পূর্ণ করণ কাজ করছেন। উচ্চমূল্য ফসল উৎপাদন বৃদ্ধি করতে স্ট্রবেরি ও ড্রাগনের চাষাবাদ  অত্যন্ত সাফল্যের সাথে বৃদ্ধি পাচ্ছে। আদর্শ বীজতলা তৈরি, নিয়ম, ধানের শুকনো বীজতলা, নার্সারির বেড,বীজ বপন,বীজতলা কি, কতপ্রকার কি কি, বীজ তলার রক্ষণাবেক্ষণ, বীজতলার পোকা, বীজতলার মাটি, বীজতলার যত্ন, বীজতলায় বীজ বপন করে চারা উৎপাদন কম্ম হয় এবং লেপিনের আগ পর্যন্ত চারার যত্ন নেওয়া হয়। আদর্শ বীজতলা তৈরির জন্য জমিচাষ ও মই দিতে হয়। উপরোক্ত বিষয়গুলো মাঠে থেকে পরামর্শ ও সহযোগিতা করে থাকেন, মুনসুমী ব্লকের স্মার্ট  উপসহকারী কৃষি কর্মকর্তা মোছাঃ  রাবেয়া খাতুন তিনি কৃষকদের অত্যন্ত প্রিয়ভাজন।  কৃষকদের সাথে কথা বলে জানা যায় যে, উক্ত কর্মকর্তা আধুনিক প্রযুক্তি নির্ভর কৃষি কার্যক্রমের জন্য কৃষকেরা নানা ভাবে উপকৃত হচ্ছেন।
জানা যায় যে, মোছাঃ রাবেয়া খাতুন, উপসহকারী কৃষি কর্মকর্তা ২০১৭সালে ২০ এপ্রিল অতিরিক্ত পরিচালক, বগুড়া অঞ্চল, বগুড়াতে যোগদানের মাধ্যমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাথে কাজ করার পথ শুরু পদায়নকৃত উপজেলা কৃষি অফিস সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের মুনসুমী ব্লক কাজ করছেন। তিনি  স্বীকৃতি স্বরুপ ২০১৯ সালে ১৪ই জানুয়ারীতে উপপরিচালক পক্ষে অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বগুড়া অঞ্চল, বগুড়া বিভাগীয় কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন পত্র লাভ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews