1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরবাম:
পাবনার কাজিরহাট-আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ থাকায় বাড়ছে জনদুর্ভোগ! ছাতক সিমেন্ট কোম্পানির সিবিএ সভাপতি আব্দুল কুদ্দুসের অনিয়ম দুর্নীতি তদন্ত শুরু। সময় যত গড়াচ্ছে সিলেট টু ঢাকা যাত্রাপদে ভোগান্তি বেড়ে চলছে ইলিশ ধরায় মেঘনায় অভিযান চালিয়ে ৬ জেলে আটক সিরাজগঞ্জে বন্ধ কওমী জুট মিলটি চালু করার দাবিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক  সাইদুর রহমান বাচ্চু’র সংবাদ সম্মেলন  মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণ উদ্বোধন পাঁচ দফা দাবি আদায়ে রাজধানীতে ছাত্র-জনতার মানববন্ধন অনুষ্ঠিত। নওগাঁয় জেলা পর্যায়ের এইচপিভি টিকাদান কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত মানুষকে ঘৃণা করতেন শেখ হাসিনা : ডা. আব্দুল ওহাব মিনার কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি জাকির হোসেনের পদত্যাগ দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জে বন্ধ কওমী জুট মিলটি চালু করার দাবিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক  সাইদুর রহমান বাচ্চু’র সংবাদ সম্মেলন 

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ১৮ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী  বন্ধ কওমী জুট মিল টি পুনরায়  চালু করার  দাবিতে কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য এবং সিরাজগঞ্জ  জেলা বিএনপির সুযোগ্য  সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু এক  সংবাদ সম্মেলন করেছেন ।

সোমবার (২১ অক্টোবর) বেলা ১২টার দিকে  সিরাজগঞ্জ  শহরের এস.এস. রোড়স্থ নর্থ টাউন  নামক   রেস্টুরেন্টে ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ কওমী জুটমিল টি পুনরায় চালু করার দাবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  জেলা বিএনপির সাধারণ সম্পাদক  মোঃ সাইদুর রহমান বাচ্চু তার  বক্তব্যে  বলেন, সারাদেশে প্রথমে যে কয়েকটি জুটমিল চালু করার সরকার উদ্যোগ গ্রহণ করছে  তার মধ্যে যদি সিরাজগঞ্জের বন্ধ হওয়া  কওমী জুটমিলস চালু করার ব্যবস্থা করেন।
মিলটি যদি কোন কারনে মিলটি চালু করা না হয় তাহলে বেকার হওয়া   শ্রমিকদের নিয়ে আমরা  বৃহত্তর আন্দোলন করবো । তবে আমরা অন্তর্বর্তীকালীন  সরকারকে বিব্রত করতে চাইনা, কিন্তু এর বাইরে আমাদের কোনো উপায় থাকবেনা। আমাদের দাবি, সরকার  যে ৪/ ৫ টি বন্ধ করা  জুটমিলটি চালু করার কথা বলছেন  বা শুনেছি   তার মধ্যে সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী  কওমী জুট মিলস্ টি অবশ্যই  থাকতে হবে এবং  চালু করতে হবে ।

আরও  তিনি বলেন, সিরাজগঞ্জ  কৃষিনির্ভর জেলা  ব্যাপক পাট উৎপাদনে অন্যতম।  আজ কওমী  জুট মিল টি বন্ধ থাকার কারণে কৃষকেরা পাটের ন্যায্য মূল্য পায়না। এই জুটমিলস টি পুনরায় চালুর দাবি নিয়ে আজ আপনাদের সামনে উপস্থিত হয়েছি। বিগত স্বৈরাচার আওয়ামী সরকারের  লুটেরা  এ মিলটি লুটপাট করে   ধ্বংস করে দিয়েছে।
জুটমিল বন্ধ করার কারণে শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। এদের বেশিরভাগ আবার এখন জীবিকার জন্য রিকশা চালায়। যার ফলে ছোট শহরে এখন রিকশা বেড়ে গেছে, যার কারনে এই শহরে বেড়েছে যানজট। জুটমিলের অনেক শ্রমিকদের পাওনা বেতন দেওয়া হয়নি। আমি অন্তর্বর্তীকালীন সরকার ও এর পাট উপদেষ্টার কাছে দাবি জানাব, তাদের বকেয়া বেতন গুলো দিয়ে দেওয়ার জন্য। এতে তাদের পরিবারগুলো অনেক উপকৃত হবে।
এই মিলটির শ্রমিক ও সংশ্লিষ্টদের ন্যায্যে দাবীর  আমার এসংবাদ সম্মেলন। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার যে কয়েকি জুটমিলস চালুর উদ্যোগ গ্রহণ করছে তার মধ্যে ফ্যাসিস আওয়ামী লীগ সরকারের আমলে এই বন্ধ করা মিলটি যেন অবশ্যই চালু করেন।

উক্ত  সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী পাট শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কওমী জুটমিলস  মজদুর ইউনিয়নের সাবেক সভাপতি আনোয়ার হোসেন তালুকদার, জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের ভারপ্রাপ্ত সভাপতি বিশা শেখ, সাধারণ সম্পাদক এম.এ.  আব্দুল ওহাব, সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জেলা ইলেকট্রিক মিস্ত্রি শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ শেখসহ অন্যান্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা, পাট চাষীরা,  কওমি জুট মিলস এর বেকার শ্রমিকেরা প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণ  উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews