1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

সিরাজগঞ্জে বিএল স্কুলের  প্রধান শিক্ষক  ও সহকারী প্রধান শিক্ষকের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত 

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ২০৫ Time View
আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয় (বিএল স্কুল) এর প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম শেখ  এবং সহকারী প্রধান শিক্ষক অতুল চন্দ্র সেন এর  অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
এ অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ, জাতীয় সংগীত, অতিথিদের শিক্ষার্থী (বিএনসিসি ও স্কাউট)  গার্ড অব অনার  প্রদর্শন এবং ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা প্রদান  করা হয়।   স্বাগত বক্তব্যে, মানপত্র পাঠ,চিঠিপাঠ বিদায় কবিতা পাঠ, শিক্ষক ও শিক্ষার্থীদের প্রধান ও বিশেষ  অতিথি এবং বিদায়ী প্রধান শিক্ষক বক্তব্যে রাখেন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে  অত্র স্কুলের মাঠ প্রাঙ্গণে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-২ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন, জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধিশালী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিবেন। তিনি আরো বলেন – শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জন করার পাশাপাশি সাহিত্য- সংস্কৃতি এবং ক্রীড়া প্রতিযোগিতা করতে হবে। রাত জেগে  এবং অযথা  মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত রাখবেন  এজন্য শিক্ষক ও অভিভাবকেরা সহযোগী করবেন এবং সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। সকলকে  বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস ইভটিজিং রোধে কাজ করতে হবে।
এতে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন , বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান   শিক্ষক( ভারপ্রাপ্ত)  মোঃ আব্দুছ ছালাম খাঁন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহাখালী অধিদপ্তরের অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক ডাঃ সুকুমার চন্দ্র সুর রায়, অবসর প্রাপ্ত সাবেক উপজেলা শিক্ষা অফিসার বীরমুক্তিযোদ্ধা শিক্ষা মওলানা আব্দুল করিম , তিন নান্দিনা রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ এনামুল হক, বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক   ফনিন্দ্রনাথ সরকার, সাবেক প্রধান শিক্ষক আ.ফ.ম. নাজিম উদ্দীন  হোসাইনী,  বিদায়ী প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম শেখের সহধর্মিণী সাবিনা ইয়াসমিন  কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব খোকা।
অনুষ্ঠান পরিচালনা করেন, অত্র স্কুলের  সিনিয়র শিক্ষক সাদিকুল ইসলাম ও সহকারি শিক্ষক মোঃ আব্দুছ ছালাম প্রমাণিক ।
এসময়ে বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকেরা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
জানা যায় যে, অবসরপ্রাপ্ত  বিদায়ী   প্রধানশিক্ষক  মোঃ নুরুল আলম শেখ তিনি বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ে ২৩ জানুয়ারি ২০২০ খ্রীঃ হতে ৩১জুলাই-২০২৩ খ্রী পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের পর পদন্নোতিতে  ১ আগষ্ট-২০২৩  খ্রীঃ হতে ২৬ অক্টোবর-২০২৩ এ শেষ কর্মদিবস এবং বিদায় সংবর্ধনা অনুষ্ঠান  করা হয়।
অবসরজনিত  বিদায়ী প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম শেখ অত্র বিদ্যাপীঠের দায়িত্ব পালন করা কালে সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে সুন্দর ব্যবহার সুশিক্ষা  পাঠদান করাসহ  সাহিত্য -সংস্কৃতি চর্চা করা, ক্রীড়া প্রতিযোগিতা ও বিভিন্ন জাতীয় দিবস ও অন্যান্য দিবস গুলো উদযাপন করেন।
এ সময় বক্তারা, শিক্ষিত সমাজ বিনির্মাণে গুনী দুই  শিক্ষকের বিভিন্ন অবদান তুলে ধরেন এবং তার উত্তরোত্তর সফলতা কামনা করেন। এছাড়াও তারা বলেন, বনোয়ারী লাল সরকারি উচ্চ  বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী সর্বদা এই শিক্ষকের অবদান মনে রাখবে। পরে দেশ, জাতি ও প্রধান শিক্ষক নুর আলম শেখ এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। বিদায় অনুষ্ঠানে আবেগময় পরিবেশের সৃষ্টি হয়।
সিরাজগঞ্জ  রায়গঞ্জ উপজেলার  নলকা ইউনিয়নের হোড়গাঁতী গ্রামে ২৭ শে অক্টোবর -১৯৬৪ খ্রীঃ  জন্ম গ্রহন করেন  মোঃ নুরুল আলম শেখ। তিনি নিজ এলাকা হতে প্রাথমিক উচ্চ বিদ্যালয়ে শিক্ষা শেষে ঢাকা কলেজ হতে উচ্চ মাধ্যমিক এবং পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ হতে স্নাতক এবং স্নাতোকত্তোর সম্পন্ন করে সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় নিযুক্ত হন ।
 কর্মজীবনে তিনি স্বনামধন্য শিক্ষা  প্রতিষ্ঠান গুলোতে সহকারী শিক্ষক এবং প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। এর মধ্যে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় , সিরাজগঞ্জের কাজিপুর এ এমইউ সরকারি উচ্চ বিদ্যালয় , সালেহা ইসহাক সরাকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয় সর্বশেষ ২৩ জানুয়ারী-২০২০ খ্রীঃ সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত  প্রধানের দায়িত্ব পালন করতে গিয়ে বিদ্যালয়ের একাডেমিক এবং সহ শিক্ষা কার্যক্রমে অভূতপূর্ব ইতিবাচক পরিবর্তন নিশ্চিত করেন । তার দায়িত্বরত অবস্থাতেই বিদ্যালয়ের একাডেমিক ফলাফলে রেকর্ড গড়া পরিবর্তন আসে , শিক্ষার্থীদের সর্বোচ্চ উপস্থিতি , নতুন ক্লাব গঠন , একাধিক কার্যক্রম সংযোজন করা, শিক্ষকদের ইনডোর প্রশিক্ষণ , অভিভাবক দিবস , বিদ্যালয়ে সকল কার্যক্রম অনলাইন করন হতে শুরু করে  অসংখ্য পরিবর্তন সাধন করেছেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews