1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরবাম:
দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স   প্রশিক্ষণ  কোর্সের সমাপনী ও সনদ বিতরণ  নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গৃহবধূর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন শহীদ আফনানের খুনিরা এখনো বাইরে, আমার ছেলে শুয়ে আছে কবরে : নাছিমা বেগম মানবাধিকার কর্মী সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় দেশবাসীর প্রতি দোয়ার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার সমিতি সিরাজগঞ্জে “মা ইলিশ সংরক্ষণ অভিযান”কালে যমুনা নদী হতে অবৈধ কারেন্টজাল সহ ২ জেলে আটক জরিমানা  সিরাজগঞ্জে আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণের উদ্বোধন  রাণীশংকৈলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খামারিদের সাথে মতবিনিময় ও ইঁদুর নিধন সভা অনুষ্ঠিত  উলিপুরে দপ্তরী-কাম প্রহরীদের চাকুরি জাতীয়করনের দাবীতে মানববন্ধন   উত্তরাতে মানব পাচারকারী  ১১জন গ্রেফতার

সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে  র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত 

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ মে, ২০২৪
  • ১৫৯ Time View
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জে  বিশ্ব মৌমাছি দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে বেলুনফেস্টুন  উড়িয়ে,  র‍্যালি প্রদর্শন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন  করার পর এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড ও সিরাজগঞ্জ কৃষি সম্প্রসারণের অধিদপ্তরের যৌথ উদ্যোগে-
সোমবার (২০ মে-২০২৪) সকাল হতে দুপুর পর্যন্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ী সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উদ্ভিদ সংরক্ষণ (বালাইনাশক প্রশাসন ও মাননিয়ন্ত্রণ) অতিরিক্ত পরিচালক এস.এ.সোহরাব উদ্দিন এসময়ে কর্মশালায় তার বক্তব্যে বলেন,  সিনজেনটা বাংলাদেশ লিমিটেড উদ্ভাবনী গবেষণা ও প্রযুক্তির মাধ্যমে কৃষিক্ষেত্রে টেকসই উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ শীর্ষস্থানীয় একটি বহুজাতিক প্রতিষ্ঠান। বাংলাদেশে সামাজিক ও পরিবেশগত দায়বদ্ধতার সহিত বাংলাদেশের কৃষি ও কৃষকদের জীবনমান উন্নয়নে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর কর্পো্রেট এফেয়ারস এবং সাসটেইনেইনাবিলিটি বিভাগের ডিরেক্টর  মোহাম্মদ শহীদুল ইসলাম কর্মশালায় তার বক্তব্যে বলেন,
কৃষির উৎপাদন বৃদ্ধিতে, মৌমাছির মতো পরাগ বহনকারী কীটপতঙ্গ রক্ষার গুরুত্ব এবং জীববৈচিত্র্য টিকিয়ে রাখার ও পরিবেশে সচেতনতা বৃদ্ধি করার জন্য সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর এই যুগোপযোগী আয়োজন।
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড তাদের পলিনেটর সেইফটি স্টিউয়ারডশিপ কারযক্রমের মাধ্যমে দেশব্যাপী মৌ চাষিদের হাতে কলমে প্রশিক্ষণ দিয়ে থাকেন। যেখানে মৌমাছি সংরক্ষণ, বিচরন কালিন সময়ে পরিচর্যা এবং বালাইনাশকের সঠিক ও পরিমিত ব্যবহার বিধি শেখানো হয়।
এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের  উপ-পরিচালক বাবলু কুমার সূত্রধর।
অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ এ.কে.এম. মফিদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক উদ্যান কৃষিবিদ মোঃ এনামুল হক, অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোঃ জিয়াউর রহমান, কৃষি প্রকৌশলী কৃষিবিদ ফাতেমা আক্তার,
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র ম্যানেজার স্টুয়ার্ড শিপ এন্ড এনগেজমেন্ট কৃষিবিদ ড. মোহাম্মদ হাবিবুল্লাহ,  সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, কাজিপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শরীফুল ইসলাম, রায়গঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আব্দুর রউফ, বেলকুচি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুকান্ত ধর প্রমুখ।
এসময়ে কর্মশালায়  সিরাজগঞ্জ জেলার  ৯০ জন মৌ-চাষী,  ৩০ জন সরিষা চাষী এবং অন্যান্য কৃষকেরা,  সাতক্ষীরার বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা ও স্থানীয় সিনজেনটা বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews