1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরবাম:
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর….  ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত  হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ বৈরী আবহাওয়া: বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ এলাকায় সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে ব্র্যাক আরবান এগ্রিকালচার প্রজেক্ট ইউডিপি দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিনামূল্যে শাক-সবজি বীজ বিতরণ। 

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮১ Time View
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ 
সিরাজগঞ্জে স্বল্প আয়ের মানুষের মাঝে  ব্র্যাক আরবান এগ্রিকালচার প্রজেক্ট ইউডিপি জলবায়ূ অভিযোজিত শহর ভিত্তিক কৃষি  ব্যবস্থা গড়ে তোলার   দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিনামূল্যে শাক-সবজি বীজ বিতরণ করা হয়।
আরবান এগ্রিকালচার প্রজেক্ট, ইউডিপি-ব্র্যাক সিরাজগঞ্জের বাস্তবায়নে – সিরাজগঞ্জ পৌরসভার ১০নং ওয়ার্ড ধানবান্ধি কমিউনিটি’র ৩২০টি পরিবারের মধ্যে ১১ ধরনের শাক-সবজি  বীজ বিতরণ করা হয়।
রবিবার  (১৭ সেপ্টম্বর) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  হলরুমে-  উক্ত বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথি  উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার  কৃষিবিদ আনোয়ার সাদাত তিনি তার বক্তব্যে বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র  ঘোষণা অনুযায়ী   এক ইঞ্চি জমি ও ফাঁকা  রাখা যাবে না  সেই ভাবে  কাজ করতে হবে, যেখানে যেভাবেই পারেন কৃষি উৎপাদন বৃদ্ধি করবেন।  একমাত্র কৃষিই পারে পরিবেশ ও মানুষ বাঁচাতে, কৃষির কোন বিকল্প নেই। তাই দেশ ও মানুষের জীবন বাঁচাতে বেশি বেশি করে গাছ লাগাতে হবে এবং  কৃষকদের  আধুনিক প্রযুক্তি গ্রহন,   পরামর্শ ও প্রশিক্ষণ  গ্রহন করলেই কৃষিতে বিপ্লব ঘটে  । আপনারা প্রত্যেকেই    পারিবারিক পুষ্টি বাগান করবেন।  শাক- সবজি উৎপাদন  করে পরিবারের চাহিদা পুরণ করা সম্ভব।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  সিরাজগঞ্জ পৌরসভার সংরক্ষিত মহিলা  কাউন্সিল মিরা খাতুন,  ইউডিপি-ব্র্রাক এর  প্রোগাম ম্যানেজার-অপারেশন  সজল কুমার সাহা প্রমুখ ।
 এ সময়ে  প্রজেক্টের রিজিওনাল ম্যানেজার রবিউল ইসলাম, ইউডিপি ব্র্যাক সিরাজগঞ্জের ফিল্ড কোঅর্ডিনেটর মোঃ শাজাহান মিয়া, প্রকল্পের ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর হোসেন, মনিটরিং অফিসার মোঃ জামাল উদ্দিন সহ প্রকল্পের উপকারীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews