1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরবাম:
জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার সাভারে বহুল আলোচিত শিক্ষার্থী রোহান হত্যা মামলা ৩বছর পর সিআইডিতে হস্তান্তর! Pp সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে পবিত্র  ঈদে মিলাদুন্নবী ( সাঃ)  উপলক্ষে আলোচনা, হামদ-নাত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ

সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অবহিতকরণ এবং বাস্তবায়ন সেমিনার অনুষ্ঠিত 

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৮ Time View
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অবহিতকরণ এবং বাস্তবায়ন সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
 সিরাজগঞ্জ  জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজনে –
রবিবার (৩ সেপ্টেম্বর-২০২৩) সকাল সাড়ে ১০ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহিদ এ. কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে – ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  অবহিতকরণ-২০০৯ অবহিত করণ এবং বাস্তবায়ন সেমিনার অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।
এতে সভাপতিত্ব করেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায় ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন,  জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিমুল আক্তার।
 পেজেন্টেশন উপস্থাপন করেন এবং বক্তব্য রাখেন,  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ হাসান আল-মারুফ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ইসহাক আলী তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-(১) মোঃ নুরুল হক,  বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুল মতিন মুক্তা, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোঃ হেলাল আহমেদ, ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের উপপরিচালক মোঃ ফারুক আহামেদ , পুলিশ কর্মকর্তা  প্রমুখ।
 ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  অবহিত করণ এবং বাস্তবায়ন সেমিনারে   অতিথিগণ বক্তব্যে  বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন কি কি সুবিধার কথা বলা আছে এবং ক্রেতা যেসব বিষয়ে আইনের আশ্রয় নিতে পারবেন এসব বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। মূল্য তালিকা প্রদর্শন না করণ, সেবার তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা  অধিক মূল্যে পণ্য বিক্রয় করা, পণ্য মজুত করা  ভেজাল পণ্য বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন, মিথ্যা বিজ্ঞাপন, দ্বারা প্রতারণা, ওজনে ও পরিমাণে কারচুপি, দৈর্ঘ্য পরিমাপের ক্ষেত্রে গজফিতায় কারচুপি, নকল পণ্য প্রস্তুত, মেয়াদোত্তীর্ণপণ্য বিক্রয়, অবহেলা এসকল বিষয়ে ক্রেতা আইনের আশ্রয় নিতে পারবেন আলোচনা করা হয়।
এ সময়ে অনুষ্ঠানে সুধীজন,গুণীজন, বিভিন্ন  ব্যবসা প্রতিষ্ঠান প্রধানগণ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews