কোনাবাড়ীতে অবৈধ গ্যাস সংযোগে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

ক্রাইম রিপোর্ট

লিটন প্রামানিক, গাজীপুর মহানগরঃ

গাজীপুরের কোনাবাড়ি এলাকায় তিতাস গ্যাস বিপণন ও বিতরণ কোম্পানির কর্মচারীর বিরুদ্ধে প্রতি মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

তিতাস গ্যাস বিপণন ও বিতরণ কোম্পানি লিমিটেড গাজীপুরের চন্দ্রা জোনাল অফিসের টেকনিশিয়ান ও কোনাবাড়ী এলাকার কিছু অসাধু ব্যক্তির অবৈধ গ্যাস সংযোগের মাধ্যমে সরকার হারাচ্ছে মোটা অঙ্কের রাজস্ব। গ্রাহকদেরকে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে তারা মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

২০১৪ সাল থেকে সরকারের সিন্ধান্ত অনুযায়ী গাজীপুরের সব অঞ্চলে বন্ধ রয়েছে আবাসিক গ্যাস সংযোগ।

কিন্তু দীর্ঘদিন যাবত বৈধ সংযোগ বন্ধ থাকলেও বন্ধ হয়নি অবৈধ গ্যাস সংযোগ দেয়ার কাজ।

কোনাবাড়ীর বিভিন্ন এলাকায় গিয়ে জানা গেছে, চন্দ্রা জোনাল অফিসের টেকনিশিয়ান ও এলাকার দালালদের সহযোগিতায় রাতের আঁধারে নতুন সংযোগ দেওয়া হয়েছে কয়েকশ’ বাড়িতে। অধিকাংশ বাসায় গ্যাস সংযোগ নেয়া হয়েছে অবৈধ ভাবে ।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি এমনটিই অভিযোগ করেন, তিতাস গ্যাস বিপণন ও বিতরণ কোম্পানি লিমিটেড চন্দ্রা জোনাল অফিসের টেকনিশিয়ান মেজবাহ উদ্দিন এর বিরুদ্ধে। তিনি কোনাবাড়ী এলাকায় মোটা অংকের টাকার বিনিময়ে গ্যাসের অবৈধ সংযোগ দিয়ে স্থানীয় কিছু দালালের মাধ্যমে হাতিয়ে নিচ্ছে প্রতি মাসে লাখ লাখ টাকা।

একটি সূত্রে জানা যায়,ওই টেকনিশিয়ান এর আগেও অপকর্মের জন্য চন্দ্রা জোনাল অফিস থেকে কয়েক বার বদলি করা হলেও তদবির বাণিজ্যের মাধ্যমে চন্দ্রা জোনাল অফিসে যোগদান করেন।

অভিযোগের বিষয়ে টেকনিশিয়ান মেজবাহ উদ্দিনের সাথে মোবাইল ফোনে কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি এবং এসএমএস পাঠিয়েও কোনো উত্তর পাওয়া যায়নি।

এ বিষয়ে তিতাস গ্যাস বিপণন ও বিতরণ কোম্পানির চন্দ্রা জোনাল অফিস ব্যবস্থাপক মো.মামুনুর রহমান জানান,তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *