নড়াইলের নড়াগাতীতে অবৈধ ক্যাবল ব্যবসায়ীকে জরিমানা।

ক্রাইম রিপোর্ট
কাজী আকিদুল ইসলাম, নড়াইল লোহাগড়া প্রতিনিধি।
নড়াইলের কালিয়া উপজেলার  নড়াগাতী থানার ডুমুরীয়া গ্রামে অবৈধ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসা পরিচালনার অপরাধে জিয়াউর রহমান (৩০) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৩ জুন (বৃহস্পতিবার)  বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম এ জরিমানার আদেশ দেন। জিয়াউর রহমান ওই গ্রামের ইয়ার আলী শেখের ছেলে।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, জিয়াউর রহমান দীর্ঘদিন যাবৎ অবৈধ সংযোগ পরিচালনা করে আসছিল। নিয়ম অনুযায়ী লাইসেন্স ছাড়া এক জেলার নেটওয়ার্ক অন্য জেলায় চালানো যাবেনা। কিন্তু জিয়াউর রহমান প্রভাবশালীদের ছত্রছায়ায় খুলনা ভিশনকে অবৈধভাবে এলাকায় প্রতিষ্ঠিত করার অপচেষ্টায় লিপ্ত ছিল। তার স্বপক্ষে যুক্তিসংগত কোন কাগজ দেখাতে না পারায় ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬ এর ৪(১) ও ২৮(২) ধারা অপরাধী সাব্যস্ত হওয়ায় জরিমানা আদায় পূর্বক একটি নুড ও একটি ট্রান্সমিটার জব্দ করা হয়।
এদিকে নাড়াগাতী বাজারে রুবেল চৌধুরী (৩৪) নামে এক ব্যক্তির বিরুদ্ধে সরকারি রাস্তা দখল করে রাতারাতি দোচালা টিনের ঘর ওঠানোর অভিযোগ পাওয়া গেছে। জানা যায় রুবেল আধা শতক জমি সরকারি ভাবে বন্দোবস্ত আনে।  কিন্তু সে সরকারি রাস্তাসহ প্রায় এক শতক জমি দখল করে ঘর তোলে। বাজারবাসীরা জানান যেখানে ঘর ওঠানো হয়েছে ওখানে একটি সরকারি গাছ ছিল তাও রুবেল চৌধুরী প্রভাব খাঁটিয়ে কেঁটে ঘর তুলেছে। রুবেল চৌধুরী নাড়াগাতী গ্রামের আসাদ চৌধুরীর ছেলে। এ ঘটনায় আজ ৩ জুন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ জহুরুল ইসলাম সরেজমিনে পরিদর্শন করে রুবেলকে আধা শতকের সীমানা নির্ধারণ করে চিহ্ন দিয়ে যান এবং সরকারি রাস্তা ও অতিরিক্ত জমির উপর স্থাপনা ভেঙ্গে ফেলার নির্দশ দেন।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জহুরুল ইসলাম বলেন, লাইসেন্স বিহীন অবৈধ ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬ এর ৪(১) ও ২৮(২) ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় জরিমানা আদায় পূর্বক একটি নুড ও একটি ট্রান্সমিটার জব্দ করা হয়েছে এবং নাড়াগাতী মাছ বাজার সংলগ্ন জায়গায় রুবেল চৌধুরীকে বন্দোবস্ত বহির্ভূত অংশের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *