উল্লাপাড়ায় উৎপাদন লাইসেন্স বিহীন কারখানায় জরিমানা না করে চলে গেলেন এসিল্যান্ড।

আইন শৃঙ্খলা

মোঃ আজিজুর রহমান মুন্না, স্টাফ রিপোর্টার ঃ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া বাজারে উৎপাদনের লাইসেন্স বিহীন একটি কারখানায় প্রায় তিনমাস যাবত ইলেকট্রিক বিভিন্ন যন্ত্রপাতি উৎপাদন করে আসছিল।

যানা যায় বোয়ালিয়া গ্রামের আব্দুর রশিদের ২ ছেলে রাজু ও সাজু উৎপাদনের লাইসেন্স বিহীন ভাবে তিনমাস যাবত ইলেকট্রিক বিভিন্ন যন্ত্রপাতি সুইস, বোর্ড,রেগুলেটর,লাইট সহ বিভিন্ন যন্ত্রপাতি উৎপাদন করে আসছে। বিভিন্ন আকর্ষনীয় নামীয় মোড়কে নামে বেনামে উৎপাদিত ইলেকট্রিক যন্ত্রপাতিগুলো বোয়ালিয়া বাজার সহ বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে।

স্থানীয় এলাকাবাসী নিজেদের সুরক্ষার কথা চিন্তা করে বৃহস্পতিবার ১৭ই জুন ৯৯৯ কল দিলে ঘটনাস্থলে উল্লাপাড়া থানা পুলিশ টানা ২ ঘন্টা অভিযান পরিচালনা করে , পরে উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান ঘটনাস্থল পরিদর্শন করে জরিমানা না করেই ছেড়ে দেন।

এ ঘটনা এলাকায় সাধারন জনগনের ভিতর চাঞ্চল্যর সৃষ্টি করে। উৎপাদনের লাইসেন্স বিহীনভাবে কারখানায় উৎপাদিত যন্ত্রপাতিগুলোর মান নিয়ে অনেকের মনে সংশয়ের সৃষ্টি হয়েছে।এলাকাবাসী আরো জানান প্রসাশনকে ম্যানেজ করেই এমন ঘটনার পরেও রাজু ও সাজু পার পেয়ে গেলো।কারখানাটি উৎপাদনের লাইসেন্স নিয়ে এবং যন্ত্রপাতিগুলোর মান নির্নয় করে বাজারজাত করুক।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান জানান উৎপাদনের লাইসেন্স না থাকলও প্রথমবারের মত তাকে সতর্ক করে দেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *