নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ও শেষ ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

খেলা

দৈনিক সকালের বাংলা ডেস্কঃ  নিউজিল্যান্ডের  বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টস হেরে প্রথমে ফিল্ডিংয়ে স্বাগতিক বাংলাদেশ।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের ম্যাচের একাদশ থেকে চারটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন ও মাহেদি হাসানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার, শামিম হোসেন, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।
নিউজিল্যান্ড একাদশে তিনটি পরিবর্তন হয়েছে। টম ব্লান্ডেল, হামিশ ব্যানেট, ব্লেয়ার টিকনারের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন স্কট কুগেলেইন, বেন সিয়ার্স ও জ্যাকব ডাফি।
ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। সিরিজ জয়ের পাশাপাশি ৩-১ ব্যবধানে এগিয়েও আছে টাইগাররা। সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের খড়া কাটায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৪ রানে জিতে সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়েছিলো টাইগাররা। আর তৃতীয় ম্যাচে ৫২ রানের জয়ে সিরিজে ব্যবধান কমায় নিউজিল্যান্ড। আর চতুর্থ ম্যাচ ৬ উইকেটে জিতে সিরিজ জয় নিশ্চিত করে মাহমুদুল্লাহ-সাকিবরা।
বাংলাদেশ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাইম, লিটন দাস, মুশফিকুর রহিম, নুরুল হাসান (উইকেটরক্ষক), আফিফ হোসেন, নাসুম আহমেদ, সৌম্য সরকার, শামিম হোসেন, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।
নিউজিল্যান্ড একাদশ : টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন,  রাচিন রবীন্দ্র, উইল ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম, হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, স্কট কুগেলেইন, আজাজ প্যাটেল, বেন সিয়ার্স ও জ্যাকব ডাফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *