দেশের মানুষ কষ্টে আছে : জেবেল-মোস্তফা

বিনোদন

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকারের ব্যর্থতার কারণে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া আজ নিয়ন্ত্রনহীন। ফলে মানুষ দিনে চালাতে হিমশিম খাচ্ছে। দেশের মানুষ আজ কষ্টে আছে।
 
মঙ্গলবার (২৩ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, সরকার অযৌক্তিকভাবে তেলের মুল্য বৃদ্ধি করায় প্রতিটি সেক্টরে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। ডিজেল ও কেরোসিনের মুল্যবৃদ্ধির কারণে পরিবহন ব্যয় বেড়ে গেছে। এর প্রভাব পড়ছে প্রতিটি ক্ষেত্রে। কাঁচামালসহ প্রতিটি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি পেয়ে আকাশচুম্বী হয়ে যাচ্ছে। সাধারণ মানুষের কষ্ট দেখার যেনো কেউ নেই। অন্যদিকে যে আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি করেছে সরকার, সেখানে মুল্য হ্রাস পেলেও সরকার নিরব।

নেতৃদ্বয় বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আর কত ভর্তুকি দেবো ? প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিকে হতাশ ও ক্ষুদ্ধ করেছে, করেছে হতাশ। রাষ্ট্রের সকল উন্নয়ন হয় জনগণের টাকায়। ভর্তুকিও তো জনগনের টাকায় হয়, কারো ব্যাক্তিগত টাকায় নয। সরকার কোনো দলের হয় না, ব্যক্তির হয় না। জনগনের টাকা দিয়ে তাদের পকেট কেটে, জিম্মি করে, ভাড়া বৃদ্ধি করে জনগণের কাছ থেকে যে টাকা আদায় করছেন সেটি বন্ধ করতে হবে। রাষ্ট্রের পক্ষ থেকে ভর্তুকি দিতে হবে। মনে রাখতে হবে রাষ্ট্রের সকল কিছুর মালিক জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *