বাঘায় ভ্যাগাবন্ড এসোসিয়েশন এর উদ্দ্যোগে শীত বস্ত্র বিতরণ

রাজশাহী
এম জহুরুল ইসলাম,বাঘা পৌর প্রতিনিধি,বাঘা,রাজশাহী। 
২০০২ সালে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের তেঁথুলিয়া বাজারে একদল যুবকের সমন্বয়ে গঠিত হয় ভ্যাগাবন্ড এসোসিয়েশন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। বর্তমানে এ-ই সংগঠনটিতে ২৯ জন সক্রিয় সদস্য রয়েছে। সদস্যদের জমানো টাকা দিয়ে ধারাবাহিক ভাবে সাধ্যমত অসহায়ের পাশে দাঁড়িয়ে করে যাচ্ছেন সহযোগীতা। তাদের এমন ভালো কাজের উদ্যোগ দেখে এই সংগঠনের সাথে যুক্ত  হয়েছেন চ্যানেল আই কর্তৃক পরিচালিত প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। 
ভ্যাগাবন্ড এসোসিয়েশন দীর্ঘ ১৯ বছর ধরে বস্ত্র বিতরন,খাদ্য সহায়তা প্রদান, অসহায় দুস্থ মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার সময় সংগঠনটি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন। প্রকৃতি ও জীবন স্বাস্থ্য সেবা কেন্দ্রের সহায়তায় ভ্যাগাবন্ড কার্যালয় চত্বরে  ইউনিয়নের ৩’শ জন হতদরিদ্রের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। 
জামাল হোসেন সঞ্চালিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভ্যাগাবন্ড এসোসিয়েশন এর সভাপতি শামসুল আলম (শিক্ষক)।  
উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা চামেলি। এছাড়াও সাধারণ সম্পাদক জারজিস হোসেন তেঁতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সংগঠনটির সকল সদস্যবৃন্দ। 
প্রধান অতিথি ভ্যাগাবন্ড এসোসিয়েশন এ-র সেচ্ছাসেবী কাজের প্রসংশা করে সকল কে সাধুবাদ জানান। এর আগে সভাপতি শামসুল আলম ভ্যাগাবন্ড এসোসিয়েশন এ-র কর্যক্রমের বর্ননা দিয়ে বক্তব্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *