নড়াইল ইউপি নির্বাচন: স্বতন্ত্র জয়ী ১০, নৌকা ২

সারাদেশ
কাজী আকিদুল ইসলাম, নড়াইল লোহাগড়া প্রতিনিধি:
নড়াইলের কালিয়া উপজেলার ১২ ইউনিয়নের ১০টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের জয়-জয়কার হয়েছে। ১২টি ইউনিয়নের মধ্যে ১০টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা বেসরকারিভাবে বিজয়ী এবং দুইটিতে দুই নারী নৌকার প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন। রোববার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচন ২০২১ সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রশাসনের ভূমিকা ছিল লক্ষ্য করার মতো। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে মাঠে ছিল আইন-শৃঙ্খলা বাহিনী।
কালিয়া উপজেলার ১২ ইউনিয়নে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন যারা তারা হলেন, কলাবাড়ীয়া ইউনিয়নে মাহমুদুল হাসান কায়েস (আনারস), বাবরা-হাচলা ইউনিয়নে মো.মোজাম্মেল হোসেন (ঘোড়া), চাচুড়ি ইউনিয়নে মেলজার হোসেন ভূঁইয়া (ঘোড়া), পুরুলিয়া ইউনিয়নে মনি মিয়া (ঘোড়া),সালামাবাদ ইউনিয়নে মোল্যা মাহাবুবুর রহমান মাহি (আনারস), ইলিয়াচাবাদ ইউনিয়নে মল্লিক মানিরুল ইসলাম (আনারস), বাঐশোনা ইউনিয়নে মো.চুন্নু শেখ (আনারস), পহরডাঙ্গা ইউনিয়নে মল্লিক মাহামুদুল ইসলাম (আনারস),জয়নগর ইউনিয়নে কাজী আইয়ুব হোসেন (মোটরসাইকেল), খাশিয়াল ইউনিয়নে বিএম বরকত উল্লাহ (চশমা) প্রতিক নিয়ে নির্বাচিত  হয়েছেন। এদিকে হামিদপুর ইউনিয়নে পলি বেগম (নৌকা) এবং মাউলী ইউনিয়নে রোজী হক (নৌকা) প্রতিক নিয়ে নির্বাচিত  হয়েছেন।
অপরদিকে, হামিদপুর ইউনিয়নে পলি বেগম (নৌকা) ও মাউলী ইউনিয়নে রোজী হক (নৌকা) বিজয়ী হয়েছেন। সবচেয়ে করুণ পরিণতি হয়েছে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদের। তিনি গত ইউপি নির্বাচনে ২ নম্বর পুরুলিয়া ইউপিতে আমিনুল ইসলামের কাছে হেরে যান। এরপর উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে হেরে যান। এবার আবারও ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে সেই আমিনুল ইসলামের কাছে পরাজিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *