আসছে একক নাটক ‘বাবা আমার বাবা’

বিনোদন

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি: সম্প্রতি শুটিং শেষ হলো সবুজ ছায়া নিবেদিত এবং গাজী আপেল মাহমুদ রচিত ও পরিচালিত একক নাটক বাবা আমার বাবা। এতে বিভিন্ন চরিত্রে  অভিনয় করছেন মাসুম আজিজ, সাবিহা জামান,  আহমেদ সাজু, গাজী আপেল মাহমুদ, রাজা, আবকারিয়ান হিসান ফাবি সহ অনেকে। চিত্রগ্রহণে ছিলেন তারেক বাবু।

নির্বাহী প্রযোজক বাশেদ সিমন এবং প্রযোজনা করেছেন ওয়াইল্ড ড্রিম মাল্টিমিডিয়া । নাটকটি চ্যানেল নাইন এ পহেলা জানুয়ারি রাত আটটার সময় সম্প্রচার হবে। আহমেদ সাজু বলেন গল্পটি আমার কাছে ভালো লেগেছে। এই ধরনের গল্পের খুব অভাব। পরিচালক গাজী আপেল মাহমুদের সঙ্গে এটি আমার প্রথম কাজ তার পরিচালনায় আধুনিকতার ছোয়া আছে। গল্পে আমি একজন রিক্সা চালকের ছেলে। বাবা খুব পরিশ্রম করে লেখাপড়ার খরচ যোগান। বন্ধু মহলে আমি খুব অপমানিত হই টাকার অভাবে, গার্লফ্রেন্ড চলে যায় আমি গরীব বলে। একদিন বন্ধুদের সাথে সিনেমা দেখবো বলে টাকা চুরি করি মায়ের কাছ থেকে। হঠাৎ বাবা ভীষণ অসুস্থ হয়ে পরে। বাবার ঔষধ কেনার টাকা নাই। আমাকে নিয়ে বাবা মায়ের পরিশ্রম ও আশাভরসার কথা অনুধাবন করি। বাবার প্রতি আমার ভিষণ মায়া হয়। বাবাকে বাঁচানোর জন্য মারিয়া হয়ে উঠি। আমার ভেতরে তীব্র অপরাধ বোধ কাজ করা শুরু করে।  গল্পটি মানুষ দেখলে অনেকের ভেতরে সংশোধন চলে আসতে যারা বাবা মাকে বুঝতে চায় না। যুব সমাজের জন্য এটি একটি বিশাল অনুধাবণের নাটক হবে।

পরিচালক গাজী আপেল মাহমুদ বলেন আহমেদ সাজুর সাথে এটি আমার প্রথম কাজ। আমার আশানুরূপ সে অভিনয় করেছেন। সে একজন পরিশ্রমী অভিনেতা সে তার চরিত্র নিয়ে ভাবেন। অনেক শেয়ার করেন সিকোয়েন্স নিয়ে। আমি তাকে নিয়ে রেগুলার কাজ করবো। আমি নতুন প্রজন্ম নিয়ে কাজ করতে চাই। প্রযোজক বাশেদ সিমন বলেন। গাজী আপেল মাহমুদকে দিয়ে এর আগেও নাটক বানিয়েছি তিনি ভালো নির্মাতা। আহদের সাজুকে দিয়ে তার জীবনের প্রথম একক হিরো হিসেবে কাজ করাই আমার উড়ালপংখী নাটকে। অসাধারণ অভিনয় করেছেন। সেই নাটকটি এই বছর  ট্রাব এ্যাওয়ার্ড জিতেছে শ্রেষ্ঠ একক নাটক হিসেবে। আমি স্টার দিয়ে কাজ করাই না তবে স্টার তৈরী করতে বেশি পছন্দ করি। বাবা আমার বাবা নাটকটি আশা করি ভালো কিছু হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *