চিলমারীতে শ্রমিকদের সড়ক অবরোধ, শ্রমিক নেতাকে ছেড়ে দিল পুলিশ

রংপুর
জাহিদ আল হাসান, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে লেবার শ্রমিক নেতা বাদশা আলমগীর (৫০) কে অবশেষে ছেড়ে দিয়েছে পুলিশ। এর আগে বিক্ষুব্ধ শ্রমিকরা কুড়িগ্রাম-চিলমারী সড়ক প্রায় ৪ ঘন্টা অবরোধ করে রাখে। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।
জানা গেছে, শুক্রবার ভোরে পাটগ্রাম থেকে ছেড়ে আসা পাথর বোঝাই ৪টি ট্রাক পাম্পের মোড় এলাকায় আনলোডের জন্য দাড়ালে দায়িত্বরত পুলিশ সদস্যরা লেবার শ্রমিক নেতা বাদশা আলমগীরকে ইউপি নির্বাচনের প্রতিক বরাদ্দের দিনে যানজট নিরসনে সড়ক থেকে ট্রাক সরাতে বলেন। এ সময় ওই লেবার শ্রমিক নেতা লেবার আসার পর ট্রাক সরাবেন বলে জানালে পুলিশের সাথে বাকবির্তক হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে পুলিশ তাৎক্ষণিক তাকে আটক করে থানায় নিয়ে আসলে শ্রমিকদের মাঝে উত্তেজনা দেখা দেয়। পরে আটকের প্রতিবাদে শ্রমিকরা কুড়িগ্রাম-চিলমারী সড়ক দীর্ঘ ৪ ঘন্টা অবরোধ করে রাখার পর দুপুর ১২ টার দিকে সড়ক ছেড়ে দেয়। 
শ্রমিক নেতা শ্রী রমেন চন্দ্র রায় রবিন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ লেবার শ্রমিক নেতাকে আটক করেছিল। পরে শ্রমিকদের প্রতিবাদের মুখে পুলিশ দুপুরে তাকে ছেড়ে দেয়। 
এ বিষয়ে চিলমারী থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম বলেন, পুলিশের সাথে খারাপ আচরণ করায় তাকে থানায় নিয়ে আসা হয়েছিল। পরে তিনি ভুল স্বীকার করলে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *