আরসা প্রধানের ভাই আটকের ঘটনায় ৩ মামলা দায়ের 

সারাদেশ
কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি।
রোহিঙ্গা ক্যাম্প থেকে নিষিদ্ধ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) প্রধান আতাউল্লাহ প্রকাশ আবু আম্মার জুনুনীর ভাই মো. শাহ আলীকে(৫৫) আটকের ঘটনায় উখিয়া থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে রবিবার (১৬ জানুয়ারি) বিকালে আটক রোহিঙ্গা সস্ত্রাসীর বিরুদ্ধে মাদক, অস্ত্র ও অপহরণের দায়ে এসব মামলা রুজু করা হয়। মামলা নম্বর সমূহ ৬৬,৬৭ ও ৬৮।
এর আগে একই দিন ভোর সাড়ে চারটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ৬নং ক্যাম্পে অভিযান চালিয়ে মো. শাহ আলীকে অস্ত্র, মাদক ও নগদ টাকাসহ আটক করে১৪ এপিবিএন।
১৪ আর্মড পুলিশ ব্যাটলিয়ন এর অধিনায়ক এসপি মো. নাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরসা’র প্রধান নেতা আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই।
ড্রোন দিয়ে অভিযান পরিচালনা করে পরবর্তীতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করার সময় এখানে চোখ বাধা অবস্থায় সাদিকুল নামে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।
সাদিকুলকে জিজ্ঞাসাবাদে তিনি জানান তাকে এখানে আটকে রেখে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়। টাকা দিতে না পারলে তাকে মেরে ফেলার হুমকিও দেয় বলে জানায়।
এ সময় ক্যাম্প-৬, ব্লক- সি-১০ এর তার নিজ বাসা থেকে ১টি একনলা বন্দুক এবং ১ হাজার পিস ইয়াবা, ১ লক্ষ ১০ হাজার নগদ টাকা ও ১টি বড় চাকু উদ্ধার করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোরশেদ বলেন এ ঘটনায় অস্ত্র,অপহরণ ও মাদকসহ ৩ টি  মামলা দায়ের করে সোমবার সকালে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *