সিরাজগঞ্জে ৩ দিন ব্যাপিফল মেলার উদ্বোধন 

অর্থনীতি
আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জ ঃ সারাদেশে ন্যায়- সিরাজগঞ্জ সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে -তিনদিনব্যাপি ফল মেলার উদ্বোধন করা হয়েছে। 
বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১০ টার দিকে সদর উপজেলা  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রাঙ্গণে মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। এর আগে সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
 ফল মেলার উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি তার বক্তব্যে বলেন, মানবদেহে পুষ্টি চাহিদা মেটানোর জন্য ভিটামিন ও খনিজ পদার্থের সহজ লভ্য ও প্রাকৃতিক উৎস হলো-ফল। তাই সবাইকে পরিমান মত ফরমালিনমুক্ত  ভালো ফল খেতে হবে তাহলেই শরীর স্বাস্থ্য ভালো থাকবে । বাংলাদেশ প্রতিবছরই ফলের উৎপাদন বাড়ছে দেশে এখন জাতীয় ফল কাঠাল উৎপাদনে দ্বিতীয়, আম সপ্তম, পেয়ারা অষ্টম। এদেশে হরেক রকম ফল চাষের জন্য উপযোগী। তাই আপনারা বেশি করে ফল গাছ লাগান, বাড়ীর ছাদেও অনেক ফলের চাষ করা হচ্ছে। বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ফলে দেশ খাদ্যশস্য আবাদের পাশাপাশি  শাকসবজি৷ ও ফলমূল উৎপাদনে সাফল্যে এসেছে। বর্তমান সরকার হলো কৃষি বান্ধব সরকার। 
এতে সভাপতিত্ব করেন,  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, সিরাজগঞ্জে উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর। স্বাগত বক্তব্যে রাখেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রোস্তম আলী।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি,   জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট  আলহাজ্ব কে,হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি হেলাল আহমেদ    জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ আঃ জাঃ মুঃ আহসান হাবিব শহীদ সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দীন, ভাইসচেয়ারম্যান এস,এম নাছিম রেজা নূর দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনাহেনা প্রমুখ।  এসময় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ  অ্যামেলিয়া জান্নাত, সদর উপজেলা  কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ সাব্বির আহমেদ সিফাত, মোছাঃ মিশু আকতার সহ অন্যান্য কৃষি কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সহ ফল স্টলের মালিকগণ ও নার্সারির পরিচালক গণসহ  দর্শনার্থীদের অনেকে এবং সাংবাদিকদের একাংশ উপস্থিত ছিলেন। মেলায় ১৮ টি স্টল রয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *