সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরত -পুনরেকত্রীকরণ বিষয়ে জেলা কর্মশালা অনুষ্ঠিত। 

রাজশাহী
আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরত অভিবাসীদের -পুনরেকত্রীকরণ বিষয়ে জেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
বুধবার (১০ আগষ্ট)  সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এ,কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত কর্মশালার প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি তার বক্তব্যে বলেন, ভালো করে  জেনে শুনে দক্ষ হয়ে, প্রশিক্ষণ নিয়ে, সরকারি নিয়মকানুন মেনে বিদেশ যেতে হবে। রেমিট্যান্স বৃদ্ধি করতে হলে দক্ষ হয়েই বিদেশ যেতে হবে।   কোন ক্রমেই দালালের মাধ্যমে বিদেশ গমন করা যাবে না। এজন্য জনসচেতনতামুলক প্রচার করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মোহাম্মদ মনির হোসেন এর সভাপতিত্বে বিশেষ  অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা এবং (আইসিটি) গনপতি রায়। অনুষ্ঠানে মূলবিষয়বস্তু উপস্থাপন করেন,  ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম সিরাজগঞ্জের কো-অডিনেটর – মোঃ আব্দুল মাজেদ। 
 এসময়ে – কেন্দ্রীয় ব্র্যাক মাইগ্রেশনের ম্যানেজার মোঃ হোসেন খান,  জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সিরাজগঞ্জের সহকারি পরিচালক মোঃ আনোয়ার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ -পরিচালক মোঃ শরিফুল ইসলাম, সিরাজগঞ্জ প্রেসক্লাবে সভাপতি মোঃ হেলাল আহমেদ, জেলা সমাজ সেবা অফিসের সহকারী পরিচালক মোঃ মতিয়ার রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক মোঃ সানাউল্লাহ, জেলা ব্র্যাক সম্বয়ক রইস উদ্দিন, আঞ্চলিক পাসপোর্ট অফিস সিরাজগঞ্জের সহকারি পরিচালক মোঃ জাহিদ ইকবাল, বিসিক সহকারী ব্যবস্থাপক মোঃ সাজেদুল ইসলাম, সুক সিরাজগঞ্জের মোঃ আনোয়ার হোসেন, পিডব্লউডি’র নির্বাহী পরিচালক হুসনে আরা জলি, জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মাকসুদা পারভীন, ছানাউল্লাহ আনছারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। বিদেশ ফেরত গামী লিপি বেগম (৪০) এবং শাকিল স্মৃতিচারণ করে বক্তব্যে রাখেন। এছাড়াও অনুষ্ঠানে – সরকারি বিভিন্ন অধিদপ্তরের, বিভিন্ন এনজিওর প্রধান, পরিচালক,   প্রতিনিধিগণ, গণমাধ্যমকর্মী সহ ব্র্যাকের কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন। কর্মশালা শেষে বিদেশ ফেরত ক্ষতিগ্রস্থ ৬ জনকে চেক প্রদান করা হয়েছে। এতে কিডনি চিকিৎসার জন্য ২ জনকে ৩০ হাজার করে ৬০ হাজার টাকা এবং ৪ জনকে ২ লাখ ৬০ হাজার টাকা দেওয়া হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published.