লক্ষ্মীপুরের কমলনগরে চালু হলো প্রবাসী হেল্প ডেস্ক

সারাদেশ
নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় তোরাবগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে চালু হয়েছে প্রবাসী হেল্প ডেস্ক।  নতুন এ সেবার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস। 
বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে তোরাবগঞ্জ বাজারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মির্জা আশরাফুজ্জামান রাসেল। ইউপি সচিব মো. গিয়াস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান, চর লরেঞ্চ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম নুরুল আমিন মাস্টার এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও প্রবাসী হেল্প ডেস্কের পরিচালক ওমর ফারুক সবুজ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উদ্যোক্তারা বলেন, এ সেন্টার থেকে প্রবাসীদের জন্য পাসপোর্টের আবেদন, ভিসা প্রসেসিং, বিমান টিকেট, ট্রাভেল ট্যাক্স, হোটেল বুকিং, মেডিক্যাল পরীক্ষার সনদ, পুলিশ ছাড়পত্র  আবেদন, কোভিট টেস্ট সার্টিফিকেট, বিএমইটি নিবন্ধন, বিদেশে কর্মরত মৃত ব্যক্তিদের প্রয়োজনীয় কাগজপত্র প্রসেসিং এবং হজ্ব যাত্রীদের নিবন্ধন করা যাবে।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী’র কার্যালয়ের এটুআই প্রকল্পের সহায়তায় সারা দেশের ১৬টি জেলায় ২০টি প্রবাসী হেল্প ডেস্ক স্থাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *