1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

সিরাজগঞ্জে  ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলে টিকা প্রদান ক্যাম্পইনের শুভ উদ্বোধন ও হাঁস-মুরগি বিতরণ 

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৮ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন – সিরাজগঞ্জে পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় দেশব্যাপী  ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলে বিনা মূল্যে টিকা প্রদান ক্যাম্পইনের শুভ উদ্বোধন এবং সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর  ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগীদের  মাঝে ১২২ পরিবার হাঁস ও ১২২ পরিবারে মুরগী  জনপরিবারে ২০টি করে  হাঁস-মুরগী বিতরণ করা হয়। সিরাজগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে-

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে  সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উক্ত    অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-(২) সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার উন্নত সমৃদ্ধিশালী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। সেই উন্নয়নের ধারাবাহিকতায় সিরাজগঞ্জেও সাদৃশ্যমান উন্নয়ন করার বিভিন্ন ধরনের ভাতা চালু করছেন। সরকারের বিভিন্ন  প্রতিষ্ঠানের মাধ্যমে দরিদ্র, দুঃস্থ ও অসহায় মানুষ ও ক্ষুদ্র নৃগোষ্ঠী মানুষদের মাঝে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা ও সহায়তা প্রদান করেছেন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ।
আগামীতে শতভাগ  স্বাস্থ্য ও চিকিৎসা  সেবা শতভাগ বিনামূল্যে  দেওয়া হবে। উন্নয়ন ধারাবাহিকতায় রক্ষার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আবারো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে  প্রধানমন্ত্রী করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  রাজশাহী বিভাগের  প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ড.মোঃ নজরুল ইসলাম ঝন্টু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের  এলডিপি প্রকল্পের উপজেলা এক্সটেনশন অফিসার ডাঃ মোঃ নাজমুল হক, বাংলাদেশ  ক্ষুদ্র নৃগোষ্ঠী ফেডারেশনের  সভাপতি শিপন সিং, সিরাজগঞ্জ জেলা ক্ষুদ্র নৃগোষ্ঠী ফেডারেশনের সভাপতি সাগর চৌধুরী প্লটু, সিরাজগঞ্জ সদর উপজেলা আদিবাসী বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের সভাপতি নিবির সরকার  প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের, প্রাণিসম্পদ অফিসার ( অঃ দাঃ) ডাঃ মোঃ হাবিবুর রহমান।
স্বাগত বক্তব্যে রাখেন, সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার  ডাঃ মোঃ আলমগীর হোসেন।  অনুষ্ঠান সঞ্চালনা করেন,  সদর উপজেলা ভেটেনারি সার্জন ডাঃ আশীষ কুমার দেবনাথ।
এসময়ে অনুষ্ঠানে প্রায় পাঁচ শতাধিক সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews