1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

সিরাজগঞ্জে ৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত 

Reporter Name
  • Update Time : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১০০ Time View

 আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ  “সর্বজনীন মানবাধিকার ঘোষণায় ব্যক্ত অঙ্গীকার অনুযায়ী প্রবীণ ব্যক্তির অধিকার সুরক্ষাঃ প্রজন্ম থেকে দায়বদ্ধতা” এই প্রতিপাদ্য নিয়ে -সিরাজগঞ্জে ৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও নিবন্ধীত স্বেচ্ছাসেবী সংস্থা সিরাজগঞ্জের আয়োজনে এবং এনডিপি’র প্রবাসী কল্যাণ সমিতির সহযোগিতায় –

রবিবার (১ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন,  জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী -পরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান।
স্বাগত বক্তব্যে রাখেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক এস.এম. মনিরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, এনডিসি মোঃ রিদওয়ান আহমেদ রাফি, সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট রাশেদ হোসাইন, এনডিপি এনজিও’র  নির্বাহী পরিচালক মোঃ আলাউদ্দিন খান  ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, শহর সমাজসেবা কার্যালয়ের অফিসার মোঃ আলাউদ্দিন।

আলোচনা সভায়  প্রবীণদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীণ  ডাঃ আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সহ এসময়ে  এনডিপি এনজিওর কর্মকর্তা কর্মচারীরা, প্রবীণ কল্যাণ সমিতির সদস্যরা সহ প্রবীণের উপস্থিত ছিলেন। আলোচনা সভা অনুষ্ঠান শেষে জেলা সমাজ কার্যালয়  মাঠ প্রাঙ্গণে  খেলাধূলা প্রতিযোগিতা করা হয়।

অনুষ্ঠানে  আলোচক গণ বলেন, প্রবীনদের যথাযখ মর্যাদা বৃদ্ধি করা সহ প্রবীণ ব্যক্তিদের স্বাস্থ্য ও ব্যক্তিগত সুরক্ষা করা, সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা ,  মানবাধিকার নিশ্চিত করা ,  ট্রেন , বাস বা গণপরিবহন ভাড়া, অর্ধেক করা,  বয়স্ক ভাতা বৃদ্ধি করা সহ নানা ধরনের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews