1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

হিলিতে কাঁচা মরিচ কেজিতে দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা

Reporter Name
  • Update Time : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১৩৪ Time View

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি:
দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি ও ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে খুচরা দেশীয় কাঁচা মরিচ কেজিত দাম কমলো ৫০ থেকে ৬০ টাকা। পণ্যটির দাম কমায় খুশি খেটে খাওয়া মানুষেরা।
সোমবার (৯ অক্টোবর) হিলি বাজার ঘুরে জানা যায়,গতকাল রোববার (৮ অক্টোবর) খুচরা বাজারে দেশিয় কাঁচামরিচ প্রকারভেদে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই কাঁচা মরিচ ১৩০ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
কাঁচামরিচ কিনতে আসা ফরহাদ বলেন,গতকাল রোববার হাটবার কাঁচা মরিচ ২৫০ গ্রাম কিনেছি ৫০ টাকা দিয়ে। আজ কিনলাম ৩৫ টাকা দিয়ে।
হিলি বাজারের খুচরা কাঁচামরিচ বিক্রেতা শাহিন ইসলাম বলেন, কয়েক দিন টানা বৃষ্টির কারণে কাঁচা মরিচের উৎপাদন ব্যাহত হওয়ায় সরবরাহ কমে যায়। কৃষকেরা ক্ষেত থেকে তুলতে না পারায় দাম বৃদ্ধি পায়। দুদিন থেকে আবহাওয়া ভালো থাকায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অ লে কৃষকেরা ক্ষেত থেকে কাঁচামরিচ তুলতে শুরু করায় দাম কমতে শুরু করেছে। আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি।
হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান,বন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি অব্যাহত রয়েছে। ৮ অক্টোবর রোববার দুইটি ট্রাকে ১৩ হাজার ৬০০ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। আজ সোমবার বিকেল ৩ টা পর্যন্ত ভারতীয় দুইটি ট্রাকে ১৬ হাজার ৭২ কেজি কাঁচা মরিচ আমদানি হয়েছে। কাঁচা মরিচ যেহেতু একটি কাঁচা পণ্য পঁচে নষ্ট হয়ে যায়। কাস্টমসের প্রক্রিয়া শেষে আমদানিকারকরা যেন দ্রুত বন্দর থেকে খালাস করে নিতে পারে সেজন্য বন্দর কর্তৃপক্ষ সবধরনের ব্যবস্থা গ্রহণ করে রেখেছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews