1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

কালিয়াকৈর দেশীয় অস্ত্রের মহড়া জমি দখলের চেষ্টা, আহত-৮

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৮ Time View
কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধি ঃ
গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার সফিপুর রঙ্গারটেক এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে সফিপুর বাজার সমিতির সাধারণ সম্পাদক মোতালেবের বিরুদ্ধে। এ ঘটনাটি ঘটেছে গতকাল (০১সেপ্টেম্বর ) শুক্রবার দুপুরে। এতে আহত হয়েছে নারী, পুরুষসহ ৮জন। আহতরা হলেন, গাজীপুর জেলা কালিয়াকৈর উপজেলার সফিপুর রঙ্গারটেক এলাকার নায়েব আলীর ছেলে, আবুবকর(৩৫), স্ত্রী রাজেদা বেগম(৬০), আক্কেল আলী মুন্সির ছেলে নায়েব আলী(৭০), ইমরান হাসান মহরের ছেলে রাফিউল হাসান(২২), স্ত্রী ফারিয়া হাসান(৪০), উমেদ আলীর ছেলে বাইজিদ(১৮), স্ত্রী রহিমা বেগম(৩৫), এছাড়াও সোলাইমানের মেয়ে সুমাইয়া আক্তার (১৭)। তারা সকলে গাজীপুর জেলা কালিয়াকৈরে উপজেলার সফিপুর রঙ্গারটেক এলাকায় বাসিন্দা ও বাদী ফারিহা হাসানের আত্মীয়।
এলাকাবাসী, পুলিশ সূত্রে ও সরেজমিনে খুঁজ নিয়ে দেখা যায়, কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় মোহর আলী ও তার স্ত্রী ফারিহা হাসান দীর্ঘ কয়েক বছর যাবত ক্রয় সূত্রে সফিপুর মৌজায় আর,এস ৮৮ খতিয়ানের আর,এস ৮৫১দাগের ৯.৫০ শতাংশ ভূমির মালিক হয়ে ফারিহা হাসান তার পরিবার নিয়ে বসবাস করে আসছে। কিন্তু হঠাৎ করে ওই জমি মোতালেব হোসেন গংদের চোঁখে পরে। এছাড়াও ইতিমধ্যে ওই জমি নিজেদের দাবী করে কয়েক বার জবর-দখলের চেষ্টা করেন মোতালেব। এতে ফারিহা হাসান ক্ষুব্দ হয়ে গাজীপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ‘ক’ অঞ্চলে বাদী হয়ে মোতালেবের বিরুদ্ধে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন। এর জের ধরে গতকাল শুক্রবার দুপুরে মোতালেব গং দা, বটি, রামদাসহ দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে ওই জমি জবর দখলের চেষ্টা করে। এসময় মহরের স্ত্রীসহ পরিবারটি বাঁধা দিলে তাদের দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও মারপিট করতে থাকেন মোতালেব ও তার লোকজন। যদিও গাজীপুর আদালতে ১৪৫ধারার মামলা বিদ্যমান রয়েছে। ওই মামলার আদেশ হিসেবে শাস্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য কালিয়াকৈর থানা ও কালিয়াকৈর সহকারী কমিশনার (ভূমি)কে সরেজমিন পরিদর্শন করে রিপোর্ট প্রদানের আদেশ দেন আদালত। কিন্তু জোর পূর্বক ওই নালিশ জমি দখলের চেষ্টায় বাঁধা দিলে মহরের স্ত্রী ফারিহা হাসানসহ ৮জন গুরুত্ব আহত হন। এসময় আহত ফারিয়া ৯৯৯ ফোন দিলে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে একই বিষয়ে পূর্ব পরিকল্পনা করে মোতালেব ও পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নায়েব আলী ও আবুবকর সিদ্দিকীকে আটক করে মৌচাক পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এছাড়াও ওই জমি নিয়ে গাজীপুর আদালতসহ মহামান্য হাইকোর্টে কয়েকটি মামলা চলমান রয়েছে।
মহরের স্ত্রী আহত ফারিহা হাসান বলেন, আমাদের ক্রয়কৃত জমিতে মোতালেব হোসেন বার বার দখলের চেষ্টা করে। এর জন্য আমি ইতিমধ্যে তার বিরুদ্ধে মামলা করেছি। সেখানে আদালত ওই নালিশী জমিতে কোন প্রকার কাজ না করার জন্য। এবং শান্তির লক্ষ্যে কালিয়াকৈর থানা ও কালিয়াকৈর সহকারী কমিশনার (ভূমি)কে সরেজমিনের দখলের আদেশ দেন।
অভিযোক্ত মোতালেব হোসেন মুঠোফোনে জানান, আমি ওই জমি জবর-দখল করতে যাইনি। মামলার বাদী আমার জমি দখল ও বাড়িঘর ভাংচুর করে। আমার ছোট ভাইও হাসপাতালে আছে। তবে দেশীয় অস্ত্রের মহড়া কেন দিয়েছেন, জানতে চাইলে উত্তর না দিয়ে এরিয়ে যান তিনি।
মৌচাক পুলিশ ফাঁড়ির ইনর্চাজ (ওসি) শহিদুল ইসলাম বলেন, এবিষয়ে দু’ই গ্রুপের কয়েকজনকে ফাঁড়িতে নিয়ে আসা হয়েছে। পরে দু’ই পক্ষের লোকজনসহ গনম্যাণ লোকদের নিয়ে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews