1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরবাম:
রাণীশংকৈলে পুষ্টি বিষয়ক সচেতনামূলক ক্যাম্পেইনিং পুষ্টি মেলার সমাপনী ও পুরুষ্কার বিতরন ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে জেলা শিক্ষক সমাবেশ সিরাজগঞ্জ বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।  অপরিচ্ছন্ন পরিবেশ খাদ্যে নিষিদ্ধ রংয়ের ব্যবহার পাইকগাছায় আয়েশা বেকারির ভ্রাম্যমাণ আদালতে জরিমানা  জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার

সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দিতে পারবে বলে টাকা দাবি, কারাদণ্ড ২ নারীর

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ১৩৬ Time View

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা দাবি ও প্রতারণার অভিযোগে সুমাইয়া জান্নাত ও ফাতেমা বেগম নামে ২ নারী এনজিও কর্মীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরের দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ এলাকা থেকে এ দুই নারীকে আটক করা হয়।

পরবর্তীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে কারাদণ্ড দেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের দক্ষিণ মান্দারী গ্রামের মো. আনোয়ারের স্ত্রী সুমাইয়া ও একই এলাকার মো. শামছুর স্ত্রী ফাতেমা।

তারা বঙ্গভূমি সামাজিক উন্নয়ন ফাউন্ডেশন নামে একটি এনজিওর কর্মী বলে পরিচয় দিয়েছে।  তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

সদর উপজেলার ইউএনও আরিফুর রহমান বলেন, এ  ২ নারী এনজিও কর্মী পরিচয় দিয়ে ভবানীগঞ্জ এলাকায় বিভিন্ন লোকজনকে এনজিওর গ্রাহক বানায়। পরে গ্রাহকদের কাছ থেকে প্রাথমিক সদস্যপদের জন্য ২’শ ২০ টাকা করে আদায় করেন।

পরবর্তীতে গ্রাহকদের সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেওয়ার আশ্বস্ত করে প্রতি ঘর বাবদ ৬০ হাজার টাকা করে দাবি করেন।

আরিফুর রহমান আরও বলেন, সারাদেশে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরের নির্মাণ কাজ চলছে। ঠিক এ সময় ওই ঘরের বরাদ্দ দেওয়ার কথা বলে টাকা দাবি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করছেন তারা। স্থানীয় লোকজন এ ২ নারীকে আটক করে পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। তাদের এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews