1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরবাম:
জামায়াতের তত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বাসায় গিয়ে কথা হবে, বলে আর কথা হলো না স্বামীর সঙ্গে অবৈধ ক্যাফেইন যুক্ত রেড ব্লু এনার্জি ড্রিংক দেশের খোলা বাজারে বিক্রি যেন দেখার কেহ নাই পাবনার সাঁথিয়ায় ধানক্ষেত থেকে একজনের গলাকাটা লাশ উদ্ধার! সাবেক এমপি পিংকুসহ ৫’শ ১৩ জনের বিরুদ্ধে মামলা প্রবীণ রোকন শামসুন্নাহার পেয়ারার মৃত্যুতে জেলা জামায়াতের শোক লক্ষ্মীপুর জেলায় পৌর আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদ গ্রেপ্তার সাভারে বহুল আলোচিত শিক্ষার্থী রোহান হত্যা মামলা ৩বছর পর সিআইডিতে হস্তান্তর! Pp সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে পবিত্র  ঈদে মিলাদুন্নবী ( সাঃ)  উপলক্ষে আলোচনা, হামদ-নাত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ

আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ

Reporter Name
  • Update Time : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ২০ Time View

স্টাফ রিপোর্টার ঃ বেকার যুবদের আত্মকর্মসংস্থানের লক্ষে অপ্রাতিষ্ঠানিক ট্রেডের আওতায় ৭দিন মেয়াদী বিনামূল্যে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণের উদ্বোধন করলো নারায়ণগঞ্জের সফল স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ। ১৫ সেপ্টেম্বর রোববার বিকেলে শহরের নারায়ণগঞ্জ বার একাডেমীর হল রুমে নারায়ণগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষণে ৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রিয়াজুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানীত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বার একাডেমীর প্রধান শিক্ষাক মোঃ হুমায়ুন কবির ও মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের শিক্ষা ও সাহিত্য বিষয়ক সচিব কবি রুনু সিদ্দিক। ফুড প্রসেসিং এর প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আব্রাউল আজিজ ও বিউটিফিকেশন কোর্সের খাদিজা আক্তার তিন্নি। এছাড়াও প্রশিক্ষণ ক্লাসের টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেন মাহপারা বিন আহমেদ নির্জনা এবং মাওঃ মোঃ হুমায়ন কবীর রানা। বিউটিফিকেশন কোর্সে মেকওভার ক্লাসে মডেল হিসেবে ছিলেন সংগঠনের সদস্য ইলমা আক্তার মিতু।

বিনামূল্যে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, মানব কল্যাণ পরিষদ একটি বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ইতিমধ্যে সকলের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। স্বেচ্ছাসেবী তৈরিতেও তাদের ভূমিকা অপরিসীম। মানবিক কাজে সর্বদা এগিয়ে যাচ্ছে সংগঠনটি। আজকের শিক্ষার্থীরাই প্রশিক্ষণ গ্রহণ করে একেক জন দক্ষ কারিগর হিসেবে আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠবে এবং দেশ ও জাতি গঠনে সামাজিক কাজে সোচ্চার থাকবে। সামাজিক কাজ করতে গেলে বাধা বিপত্তি ও অপপ্রচার থাকবেই তাই বলে থেমে থাকা যাবে না। সততার সহিত আদর্শের সাথে মোকাবেলা করে সামনের দিকে মানবিক গুণাবলী নিয়ে এগিয়ে যেতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews