1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
শিরবাম:
সিরাজগঞ্জে বিএনপি’র বিশাল সম্প্রীতি সমাবেশ চলাকালে ভেঙ্গে পড়ে  মঞ্চ তারপরও  সমাবেশ সম্পন্ন   দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স   প্রশিক্ষণ  কোর্সের সমাপনী ও সনদ বিতরণ  নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গৃহবধূর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন শহীদ আফনানের খুনিরা এখনো বাইরে, আমার ছেলে শুয়ে আছে কবরে : নাছিমা বেগম মানবাধিকার কর্মী সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় দেশবাসীর প্রতি দোয়ার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার সমিতি সিরাজগঞ্জে “মা ইলিশ সংরক্ষণ অভিযান”কালে যমুনা নদী হতে অবৈধ কারেন্টজাল সহ ২ জেলে আটক জরিমানা  সিরাজগঞ্জে আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণের উদ্বোধন  রাণীশংকৈলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে খামারিদের সাথে মতবিনিময় ও ইঁদুর নিধন সভা অনুষ্ঠিত  উলিপুরে দপ্তরী-কাম প্রহরীদের চাকুরি জাতীয়করনের দাবীতে মানববন্ধন  

বাংলাদেশ বারবার স্বাধীন হলেও স্বাধীনতার সুফল এদেশের জনগণের ঘরে পৌঁছেনি : আবদুর বর

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ৪৮ Time View

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে সদস্য রুকন সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৮টায়  লক্ষ্মীপুর আর্দশ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।

শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে দারস পেশ করেন বিশেষ অতিথি কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য  অধ্যাপক লিয়াকত আলী ভূঁইয়া।

জেলা আমীর নির্বাচন ২০২৫-২৬ শেষনের জন্য ভোট গ্রহণ পরিচালনা করেন কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য  মাওলানা এম আলাউদ্দিন,  বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদের অন্যতম সদস্য ও লক্ষ্মীপুর উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান  ড. মুহাম্মদ রেজাউল করিম।

কেন্দ্রীয় কর্মপরিষদের অন্যতম সদস্য ও লক্ষ্মীপুর উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান  ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা অর্জনের পিছনে ৫ই আগস্টের ছাত্র জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছে, আহত হয়েছে হাত-পা, চোখ হারিয়েছেন, তাদের অবদান অনস্বীকার্য। এই শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে তাকে অর্থবহ করার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী বৈষম্য মুক্ত একটি ইনসাফ ভিত্তিক সমাজ গঠনে বদ্ধপরিকর। তিনি শহীদদের কে জাতীয় বীর উপাধি দেওয়ার দাবি জানান।

সম্মেলনে জেলা জামায়াতে নায়েবে আমীর এডভোকেট নজির আহমেদ ৮ দফা প্রস্তাবনা পেশ করেন এবং সকলের সম্মতিক্রমে উক্ত প্রস্তাবনা অনুমোদন লাভ করে।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য  মুহাম্মদ আব্দুর রব।

উক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জামায়াতের আমীর এস ইউ রুহুল আমীন ভূঁইয়া। জেলা নায়েবে আমীর এ আর হাফিজ উল্লাহ,  অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা সেক্রেটারী মাওলানা মু. ফারুক হোসাইন  নুরনবী সহ সেক্রেটারী মাওলানা নাছির উদ্দীন মাহমুদ, এডভোকেট মহসিন কবির মুরাদ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের লক্ষ্মীপুর জেলা সভাপতি মমিন উল্লাহ্ পাটওয়ারী, জেলা অফিস সম্পাদক মমিন উদ্দিন আহমেদ।

জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক আব্দুর রহমান, সরদার সৈয়দ আহম্মেদ,  মাষ্টার মমিনুল হক, অধ্যাপক মনির হোসাইন, দলিলুর রহমান বি এস সি, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা মাসুম বিল্লাহ্, অধ্যাপক মিজানুর রহমান,  শহর আমীর এডভোকেট আবুল ফারাহ নিশান, সেক্রেটারী মাওলানা জহিরুল ইসলাম,  সদর উপজেলা আমীর মাওলানা হুমায়ুন কবির, সেক্রেটারী ফয়েজ আহমেদ, রায়পুর উপজেলা আমীর মাওলানা নাজমুল হুদা, সেক্রেটারি এডভোকেট আব্দুল আউয়াল রাসেল, চন্দ্রগঞ্জ থানা আমীর,মাষ্টার মোস্তফা মোল্লা, সেক্রেটারী এডভোকেট রেজাউল ইসলাম খাঁন, রামগতি উপজেলা আমীর মাওলানা আবদুর রহিম, কমলনগর আমীর ডা: নূরউদ্দিন মাহমুদ সহ জেলার প্রায় দেড় হাজার সদস্যবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আর্দশভিত্তিক সংগঠন। আগামীদিনে বাংলাদেশ একটি কল্যাণমূলক রাষ্ট্র গঠনে বদ্ধপরিকর। ছাত্র জনতার অভ্যুথানে যে স্বাধীনতা অর্জন করেছে এই স্বাধীনতা কে অর্থবহ করে তুলতে হবে। এদেশ বারবার স্বাধীন হলেও স্বাধীনতার ফল সাধারণ মানুষ ভোগ করতে পারছে না।

তিনি আরও বলেন,  ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। মানুষের কল্যানের সকল বিধান কোরআন- হাদীসের সমাধান রয়েছে। তাই ইসলাম ব্যতীত মানুষের মুক্তি সম্ভব নয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews