1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরবাম:
প্রকাশ্যে জামায়াতের কর্মী সম্মেলন ১৭ বছর পর রাণীশংকৈলে জামায়াতে ইসলামীর আদর্শ শিক্ষক সমাবেশে আলোচনা সভা অনুষ্ঠিত   নওগাঁয় ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন সিরাজগঞ্জে বিএনপি’র বিশাল সম্প্রীতি সমাবেশ চলাকালে ভেঙ্গে পড়ে  মঞ্চ তারপরও  সমাবেশ সম্পন্ন   দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স   প্রশিক্ষণ  কোর্সের সমাপনী ও সনদ বিতরণ  নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন গৃহবধূর হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন শহীদ আফনানের খুনিরা এখনো বাইরে, আমার ছেলে শুয়ে আছে কবরে : নাছিমা বেগম মানবাধিকার কর্মী সাংবাদিক মারুফ সরকারের পিতার সুস্থতা কামনায় দেশবাসীর প্রতি দোয়ার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার সমিতি সিরাজগঞ্জে “মা ইলিশ সংরক্ষণ অভিযান”কালে যমুনা নদী হতে অবৈধ কারেন্টজাল সহ ২ জেলে আটক জরিমানা 

নওগাঁয় ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ১৮ Time View

সজিব হোসেন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্ব খাত থেকে বেতন-ভাতা প্রদানের দাবিসহ ৫ দফা দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে নওগাঁর ডানা পার্কে ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতি নওগাঁ জেলা শাখা এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন বাংলাদেশ ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যাণ সমিতির সভাপতি আবদুল্লাহ আল আমিন। লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর থেকে তথ্যসেবা কেন্দ্রের নামে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পথচলা শুরু হয়। ১৪ বছর ধরে ডিজিটাল সেন্টারে নিযুক্ত পরিচালকরা নিরবিচ্ছিন্নভাবে কাজ করে গেলেও তাদের চাকরি স্থায়ী করা হয়নি।

 

নিয়োগের সময় তাদের সরকারি বিধিবিধান মেনে নিয়োগ করা হলেও বেতনের ক্ষেত্রে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। সরকারিভাবে তাদের বেতন-ভাতা না দিয়ে জবরদস্তিমূলক শ্রম চুক্তিপত্র দ্বারা আবদ্ধিত করা হয়েছে। সারাদিন পরিচালকদের দিয়ে সরকারি প্রকল্পের কাজ করানো হয়, অথচ সুবিধাভোগী নাগরিকদের কাছ থেকে পারিশ্রমিক চেয়ে নিতে হয়। এক্ষেত্রে তাদের ভিখারি বানানো হয়েছে।

 

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, জনগণের কাছ থেকে টাকা চেয়ে নিতে গেলে অনেক সময় নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়। এ ছাড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের ইচ্ছামতো চাকরিচ্যুত করা হচ্ছে। স্থানীয় সরকার বিভাগ ২০১৬ সালে গেজেটের মাধ্যমে নতুন পদ সৃষ্টি করে হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দিয়েছেন। ফলে তারা ইউনয়িন ডিজিটাল সেন্টারে কর্মরত পরিচালকদের কাজে হস্তক্ষেপ করছেন। এতে পরিচালকরা নানাভাবে হয়রানি ও ষড়যন্ত্রের শিকার হচ্ছেন।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক কল্যান সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি যোবায়েত হোসাইন, সাধারণ সম্পাদক এমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, নওগাঁ জেলা কমিটির সভাপতি শামীম পারভেজ, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান প্রমুখ। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়- দীর্ঘ ১৪ বছর তাদের আন্দোলন সংগ্রামে বাধা প্রদান করা হয়েছে। এ কারণে তারা কোনো প্রতিবাদ করতে পারেননি। তারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারে নিয়োগপ্রাপ্ত পরিচালকদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্ব খাত থেকে বেতন ভাতা প্রদানের জন্য বর্তমান সরকারের কাছে দাবি জানান। সংবাদ সম্মেলন শেষে রাজশাহী বিভাগীয় কমিটি গঠন ক

রা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews