1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
শিরবাম:
পাবনার কাজিরহাট-আরিচা নৌ-রুটে স্পীডবোট চলাচল বন্ধ থাকায় বাড়ছে জনদুর্ভোগ! ছাতক সিমেন্ট কোম্পানির সিবিএ সভাপতি আব্দুল কুদ্দুসের অনিয়ম দুর্নীতি তদন্ত শুরু। সময় যত গড়াচ্ছে সিলেট টু ঢাকা যাত্রাপদে ভোগান্তি বেড়ে চলছে ইলিশ ধরায় মেঘনায় অভিযান চালিয়ে ৬ জেলে আটক সিরাজগঞ্জে বন্ধ কওমী জুট মিলটি চালু করার দাবিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক  সাইদুর রহমান বাচ্চু’র সংবাদ সম্মেলন  মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণ উদ্বোধন পাঁচ দফা দাবি আদায়ে রাজধানীতে ছাত্র-জনতার মানববন্ধন অনুষ্ঠিত। নওগাঁয় জেলা পর্যায়ের এইচপিভি টিকাদান কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত মানুষকে ঘৃণা করতেন শেখ হাসিনা : ডা. আব্দুল ওহাব মিনার কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি জাকির হোসেনের পদত্যাগ দাবিতে মানববন্ধন

পাঁচ দফা দাবি আদায়ে রাজধানীতে ছাত্র-জনতার মানববন্ধন অনুষ্ঠিত।

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ১৫ Time View

পাঁচ দফা দাবি আদায়ে ডেমরা, যাত্রাবাড়ী ও কদমতলী থানা বৈষম্য বিরোধী ছাত্র-জনতার উদ্যোগে আজ ২১ অক্টোবর’২৪ সোমবার সকাল ১১ টায় রাজধানীর গুরুত্বপূর্ণ ৫টি স্থান যথাক্রমে ডেমরা স্টাফ কোয়ার্টার, সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড, সানারপাড় থেকে সাইনবোর্ড, মাতুয়াইল ও শনির আখড়া থেকে যাত্রাবাড়ী এলাকায় ছাত্র জনতার মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে জুলাই বিপ্লবে ছাত্র-জনতা হত্যায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত বিচার, আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিতকরণ, রাজধানীর অসহনীয় যানজট নিরসন, চাঁদাবাজি বন্ধ, বাজার সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ।

মানববন্ধনে উপস্থিত থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সমন্বয়ক নাজমুল হাসান বলেন স্বৈরাচারী শক্তির বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। পতিত গোষ্ঠীর সবধরনের ষড়যন্ত্র রুখে দিতে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

৬৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জননেতা হাজী মোঃ ইবরাহীম বলেন যানজট, চাঁদাবাজি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ডেমরা যাত্রাবাড়ী ও কদমতলী অঞ্চলের মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। দ্রুত এই সকল সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকা পালনে অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি গ্রীন ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন বিপ্লবের দুই মাস পার হয়ে গেলেও ছাত্র আন্দোলনে সন্ত্রাসী হামলায় ও ছাত্র-জনতা হত্যায় জড়িত সকল দোষীদের এখনো গ্রেফতার করা হচ্ছে না এবং আহতরা উন্নত চিকিৎসা পাচ্ছে না। যা আমাদের জন্য দুঃখজনক। অনতিবিলম্বে স্বৈরাচারের সকল দোসরদের আইনের আওতায় এনের কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

চিটাগাংরোড ব্যবসায়ী সোসাইটির সভাপতি হাজী মোঃ বিল্লাল তালুকদার বলেন যানজট ও চাঁদাবাজির কারনে আমরা ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ভুক্তভোগী। সরকারকে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টিতে সহায়তা করতে এবং চাঁদাবাজি ও যানজট সমস্যা নিরসনের আহ্বান জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন হাজী হোসেন প্লাজা মার্কেট কমিটির সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট কাওছার হোসেন, সাংবাদিক হাসিব আর রহমান, জুলাই বিপ্লব পরিষদ এর সদস্য সচিব আরিফ, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ এর শিক্ষার্থী রিয়াদ, শামীম, নাহিদ, সোলায়মান, কিফায়াত, রিফাত, আশিক প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews