1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরবাম:
আশুলিয়ায় তিতাস গ্যাসের ৫ শতাধিক বাসা বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন! সাভারে আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপে লিপ্ত ৪০ জনকে আটক করেছে পুলিশ! আশুলিয়ায় ৮ বছরের শিশুর রহস্যজনক মৃত্যু-বাড়ির সেফটি ট্যাংকি থেকে লাশ উদ্ধার আশুলিয়ায় গাজীরচট ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর শুভ উদ্বোধন টানা সপ্তম দিনের মতো কর্মবিরতিতে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ এর কর্মীরা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ আশুলিয়ায় অপরিকল্পিত বাড়ি নির্মাণ-বাড়ির মালিকের গাফেলতিতে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু! সিরাজগঞ্জে রেল যোগাযোগ বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত এবং স্মারকলিপি প্রদান  প্রেমিকার হাতে প্রেমিকের বিশেষ অঙ্গ কর্তন উলিপুরে ইয়াবাসহ তিন মাদক কারবারি গ্রেপ্তার

আশুলিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদেরকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নগদ অর্থ প্রদান

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৭ Time View

হেলাল শেখঃ ঢাকার সাভার উপজেলার আশুলিয়া থানাধীন ইয়ারপুর গ্রামের মোঃ ইসরাফিল এর বাড়িতে ভয়াবহ অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভুঁইয়া।
জানা গেছে, ঢাকার সাভার উপজেলার আশুলিয়া থানার ইয়ারপুর গ্রামের মোঃ ইসরাফিল ও মোঃ জীবন এর বাড়িতে গত শুক্রবার (০৮-০৯-২০২৩ইং) তারিখ রাত ৮টার দিকে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটে। এ ঘটনায় ২০টি কক্ষ পুড়ে ছাই হয়। অগ্নিকাÐের ঘটনার পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ঢাকা-১৯ আসনের এমপি ডাঃ এনামুর রহমান সাহেব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জানান, এরপর মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিমন্ত্রী-সাভার উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে রাত ১১টার দিকে আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভুঁইয়া ঘটনাস্থলে নিজে গিয়ে সেখানে উপস্থিত থেকে অগ্নিকাÐে ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা দেন। এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের আশুলিয়া থানা শাখার আহŸায়ক কমিটির সদস্য সচিব (যুগ্ম-আহŸায়ক) সানাউল্লহ ভুঁইয়া সানি, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার মোছাঃ লুৎফা বেগম, ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ হাফিজুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শনিবার (০৯/০৯/২০২৩ইং) আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভুঁইয়া বলেন,আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের ইয়ারপুর গ্রামে টান পাড়া ইসরাফিল ও জীবন এর বাড়িতে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটেছে এমন খবর পেয়ে দ্রæত সেখানে আমাদের প্রতিনিধিদল পাঠিয়ে জানতে পারি যে, ভয়াবহ আগুনে ২০টি পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, আমি বিষয়টি সাভার উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী-ঢাকা-১৯ আসনের এমপি জনাব ডাঃ এনামুর রহমান সাহেবকে জানাই, তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে জানান, এরপর মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২০টি পরিবারের জন্য নগদ ১ লাখ টাকা বরাদ্দ করা হয়, এরপর আমি নিজে রাত ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে সেই নগদ অর্থ ১ লক্ষ টাকা উক্ত ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের মাঝে বিতরণ করেছি। তিনি আরো বলেন, অগ্নিকাÐে ক্ষতিগ্রস্তদের খাবারসহ আরো অন্যান্য সহযোগীতা করা হবে। জনতার চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভুঁইয়া আরো বলেন, মানুষের বিপদের সময় আমি আগেও পাশে ছিলাম, এখনও সবার পাশে আছি, আল্লাহ আমাকে যতদিন সুস্থ রাখবেন, আমি যতদিন বেঁচে থাকবো সবসময় মানুষের সেবা করে যাবো ইনশাআল্লাহ।
আশুলিয়ায় প্রায়ই বিভিন্ন এলাকায় অগ্নিকাÐের ঘটনা ঘটছে, ২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ছোটখাটো অনেক অগ্নিকাÐের ঘটনা ঘটছে। এর আগে গত (১৭ মার্চ ২০২১ইং) সকাল ১০ টার দিকে আশুলিয়ার ই্য়ারপুর ইউনিয়নের জামগড়া বেরণ এলাকার আব্বাসিয়া শপিং মার্কেটের পিছনে মনির হোসেন, আলম হোসেন ও মান্নান মীরের মালিকানাধীন শ্রমিক কলোনী ও ৪টি বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সে সময় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এলাকাবাসী জানায়, প্রথমে একটি কলোনিতে আগুন লাগে, এরপর এই আগুনের সূত্রপাতে ধীরে ধীরে আশপাশের কলোনিগুলোতে পর্যায়ক্রমে আগুন বাড়তে থাকে। ফায়ার সার্ভিসকে খবর দেওয়ার পর তারা আসার পর রাস্তার গলির ভেতরে ঢুকতে অনেক সময় পাড় হয়ে যায়, এসময় ৪টি কলোনি পুড়ে ছাই হয়। স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা দেড় ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এরপর (২৩ মার্চ ২০২১ইং) বিকেল ৪টার দিকে মান্নান মীরের জায়গায় মাসুদ রানার বাড়িতে আগুনে পুড়েছে ১২টি ঘর। এ সময় ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আধাঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আশুলিয়ায় অপরিকল্পিত বাসা বাড়ি নির্মাণ করায় অগ্নিকাÐসহ যেকোনো দুর্ঘটনা ঘটলে সেখানে সময়মতো গাড়ি যেতে পারে না বলে অভিযোগ রয়েছে।
আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, অগ্নিকাÐের ঘটনাস্থলে যাওয়ার রাস্তা ঠিক থাকলে দ্রæত পৌঁছে আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ফায়ার সার্ভিসের অফিসার ও কর্মীরা বলেন, শুক্রবার দিবাগত রাতে আশুলিয়ার ইয়ারপুর গ্রামে ইসরাফিল সাহেবের বাড়িতে অগ্নিকাÐের ঘটনায় আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা যায়নি, তবে প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews