1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরবাম:

আশুলিয়ায় অভিযানে তিতাস গ্যাসের ৩ কিলোমিটার পাইপ লাইন অবৈধ সংযোগ বিচ্ছিন্ন!

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৯ Time View

হেলাল শেখঃ ঢাকার আশুলিয়ার থানাধীন ইয়ারপুর ইউনিয়নের উত্তর গোমাইল ও দিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে তিতাস গ্যাসের প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইনের ৬ শতাধিক বাসা বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছেন কতৃর্পক্ষ। এলাকাবাসী জানায়, এই অবৈধ সংযোগ দিয়েছে স্থানীয় জমির আলীর ছেলে সিরাজ মন্ডল (৪০) ও মৃত ইয়াকুব আলীর ছেলে আব্দুল জলিল (৪২)। তারা দুইজনই গ্যাস দালাল চক্রের মূলহোতা, আশুলিয়ায় এরকম ৫০ জনের মতো দালাল রয়েছে, তারা কথিত চোরে চোরে খালাতো ভাই।
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ২০২৩ইং) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের দিয়াখালী ও গোমাইল এলাকায় অভিযান চালিয়ে তিতাস গ্যাসের প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইনের ৬ শতাধিক বাসা বাড়ির অবৈধ সংযোগ বিছিন্ন করা হয়। এর আগে ঢাকার আশুলিয়ার কাঠগড়া জামগড়াসহ বিভিন্ন এলাকায় ধারাবাহিকভাবে অভিযান করা হয়, এসব অভিযানে বাসা বাড়ির গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন তিতাস কতৃর্পক্ষ এবং ভ্রাম্যমান আদালতে কিছু অবৈধ সংযোগ ব্যবহারকারীদেরকে জরিমানা করা হয়।
সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রকৌশলী আবু সাদাৎ মোঃ (সায়েম) গণমাধ্যমকে বলেন, প্রতিটি অভিযানে বিপুল পরিমান পাইপ, রাইজার ও চুলা জব্দ করা হয়। তিনি আরও বলেন, আশুলিয়ার দিয়াখালী ও গোমাইলে আজ মঙ্গলবার প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইনের ৬ শতাধিক বাসা বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিনি আরো বলেন, বিভিন্ন এলাকায় দালাল চক্র তিতাসের মূল সরবরাহ লাইন থেকে ২—৩ ইি পাইপ দিয়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ ভাবে ফিটিংস ব্যবহার করে বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ সংযোগ প্রদান করে, অভিযানে অনেক বাসা বাড়িতে নেয়া অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও এক দুইদিন বা দুইদিন পর আবারও সেই এলাকায় অবৈধভাবে সংযোগ দেয় বিভিন্ন দালাল চক্র। এসব অবৈধ সংযোগের পাইপলাইন ও রাইজারগুলো জব্দ করা হচ্ছে, সেই সাথে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। এর আগে ভ্রাম্যমান আদালতে ৬জনকে জরিমানা করেছেন।
উক্ত ব্যাপারে এ পর্যন্ত আশুলিয়া থানায় প্রায় ৫০টি’রও বেশি মামলা দায়ের করা হয়েছে, এসব মামলায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে তিনি জানান। এসব অভিযানে তিতাস গ্যাসের সাভার জোনাল অফিসের সহকারী প্রকৌশলী আনিসুর রহমানসহ ৫—৬জন কর্মকর্তা উপস্থিত থেকে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন। এ অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ফোর্স ও কিছু নারী পুলিশ সদস্যও উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন, তিতাস গ্যাস সরকারি সম্পদ কেউ এরকম অবৈধ সংযোগ ব্যবহার করলে তাদের বিরুদ্ধে আরও কঠোর ভাবে ব্যবস্থা নেয়া হবে এবং এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews