1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০২:১৩ পূর্বাহ্ন
শিরবাম:
ঢাকা-১৯ আসনে ১৩ প্রার্থীর মধ্যে জাপার মনোনীত দুই প্রার্থীসহ ৬ মনোনয়নপত্র বাতিল ৮৯ নং কেওয়া পশ্চিম খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ণাঙ্গ অভিভাবক কমিটি গঠন প্রেমের সস্পর্কে বাংলাদেশে এসে যুবককে বিয়ে করলেন ইউরোপের তরুণী, খুশি পরিবার কুড়িগ্রামে ৫০ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার ঢাকা-১৯ থেকে (বিএনএম) এর এমপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন সাইফুল ইসলাম! উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিলেন -ড. জান্নাত আরা হেনরী  ঢাকা-১৯ আসন থেকে মনোনয়নপত্র জমা দিলেন তৃনমুল বিএনপি’র প্রার্থী অ্যাডভোকেট তুষার ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমান মনোনয়নপত্র জমা দিলেন ক্ষনিকের ভালোবাসা মিনিটের পরিচয় তুমি আজ বহুদূর তবুও মোর মনে হয়! উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক  কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ

খুলনার প্রেক্ষাগৃহে ‘মুজিব: একটি জাতির রূপকার’

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৬৮ Time View

বি এম রাকিব হাসান, খুলনা প্রতিনিধিঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিতছবি ‘মুজিব : একটি জাতির রূপকার’ মুক্তি পাচ্ছে আজ। শুক্রবার (১৩ অক্টোবর) থেকে খুলনা মহানগরীর খালিশপুরের চিত্রালী ডিজিটাল সিনেমা হলসহ নগরীর চলমান প্রত্যেকটি প্রেক্ষাগৃহে এবং সারাদেশের ১৫৩ হলে একযোগে মুক্তি পাচ্ছে সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষে চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়। সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে- খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), এলিনা (বেগম খালেদা জিয়া) ও জায়েদ খান (টিক্কা খান)।

মুজিব সিনেমা সম্পর্কে চিত্রালী ডিজিটাল সিনেমা হলের পরিচালক আব্দুল্লাহ খান তপু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির প্রাণের স্পন্দন। কেমন মানুষ ছিলেন তিনি? কীভাবে বেড়ে উঠেছেন? তাঁর জীবনে কী প্রেম এসেছিল? সন্তানদের সঙ্গে তিনি সময় কাটাতেন কীভাবে? এমন অসংখ্য প্রশ্ন ঘুরপাক খায় সব বয়সের মানুষের মনে। এমন অসংখ্য প্রশ্নর উত্তর এবার মিলবে চোখের সামনে ভেসে ওঠা ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে। তিনি আরও বলেন, আমি মনে করি খুলনার সকল স্কুল-কলেজের শিক্ষার্থীদেরসহ যাদের মুজিব সম্পর্কে আগ্রহ আছে সবাইকে সিনেমাটি দেখা উচিত। তাই পরিবার নিয়ে সবাইকে হলে এসে সিনেমাটি দেখার আহ্বান জানাচ্ছি।’

চিত্রালী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ ফুলমিয়া বলেন, সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামে তার অংশগ্রহণ ও নেতৃত্ব দেওয়াসহ ইতিহাসের গুরুত্বপূর্ণ অধ্যায়গুলো তুলে ধরা হয়েছে। তাই আমি আহ্বান করবো পরিবার নিয়ে সিনেমাটি দেখার। চিত্রালী বাজারের ব্যবসায়ীদের যদি সিনেমাটি দেখতে কারও অর্থ অভাব থাকে আমাকে জানালে সেটি আমি দেখবো।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা মহানগর শাখার সভাপতি এস এম নূর হাসান জনি বলেন, “এ সিনেমার নির্মাতা, প্রযোজনা সংস্থা, অভিনেতা ও অভিনেত্রীসহ যারা সিনেমাটি নির্মাণে কাজ করেছেন, সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।” ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিক দেখে জাতি অনেক অজানা তথ্য ও ইতিহাসের নতুন অধ্যায় সম্পর্কে জানতে পারবে। এজন্য পরিবারের সবাইকে নিয়ে সিনেমাটি দেখার আহ্বান।

ব্যবসায়ী আবুল বাশার বলেন, এটি একটি সিনেমা নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বায়োপিক। আমার পরিবার নিয়ে হলে এসে সিনেমাটি দেখবো আপনারাও আপনাদের পরিবার নিয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিক দেখবেন।

মুজিব ভক্ত পথচারী মুজিবর রহমান বলেন, বাংলা‌দেশের স্থপ‌তি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবনের ওপর ভি‌ত্তি ক‌রে নি‌র্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’।

চিত্রালী ডিজিটাল সিনেমা হলের সিনিয়র গেট কিপার মোঃ সাঈদ বলেন, সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামে তার অংশগ্রহণ ও নেতৃত্ব দেওয়াসহ ইতিহাসের গুরুত্বপূর্ণ অধ্যায়গুলো তুলে ধরা হয়েছে। ইতিমধ্যে আমরা ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দর্শকদের দেখানোর জন্য আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে তাই সবাই  পরিবার-পরিজন নিয়ে চলে আসুন আমাদের হলে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews